ঈদযাত্রা নির্বিগ্ন করতে মহাসড়কে আহলাদীপুর হাইওয়ে পুলিশের তৎপরতা বৃদ্ধি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মহাসড়কে ছিনতাইকারী, মলমপার্টি, চাঁদাবাজি, আইন শৃঙ্খলা বজায় রাখাসহ অপ্রীতিকর ঘটনা এড়াতে ও তৎপড়তা বাড়াতে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানা যায়, রাজবাড়ী জেলার ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাট থেকে বসন্তপুর সাইনবোর্ট পর্যন্ত ১৮কিলোমিটার সড়ক এবং রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী বড়পুল পর্যন্ত মোট ১০ কিলোমিটার এলাকার দায়িত্বে রয়েছে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ। দক্ষিণ- পশ্চিমাঞ্চলের হাজার হাজার মানুষ ও যানবাহন এ প্রধান সড়ক দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করে। কিন্ত ঈদ এলেই এ সড়কে ব্যাবস্তা বেড়ে দাঁড়ায় কয়েকগুনে।

মহাসড়কে বাড়তি যানবাহনের চাপে সড়ক দুর্ঘটনা, চাঁদাবাজি ও ডাকাতিসহ বিভিন্ন ধরণের নৈরাজ্যের আশঙ্কাও বেড়ে যায়। তাই সড়কে আইন-শৃঙ্খলা বজায় রাখতে প্রত্যেক ঈদের সামনে পুলিশি তৎপরতা বাড়ায় আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ। এছাড়াও মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলে সড়ক দূর্ঘটনা রোধে গুরুত্বসহকারে তদারকি করছে হাইওয়ে থানা পুলিশ। মহাসড়কে বেপরোয়া গতিতে গাড়ি চালানো, রেজিস্ট্রেশনবিহীন গাড়ি চালানো এবং লাইসেন্স ও হেলমেটবিহীন মোটরসাইকেল চালানোসহ বিভিন্ন অনিয়মের দায়ে নিয়মিত মামলা রুজু করা দেয়া হচ্ছে।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে আহলাদীপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়ক এবং রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক দিয়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ সকল প্রকার বৈধ যানবাহন যাতে নির্বিগ্নে চলাচল করতে পারে এবং মহাসড়কে সড়ক দুর্ঘটনা, চাঁদাবাজি ও ডাকাতি রোধ ও যেকোনো ধরণের নৈরাজ্য বন্ধ, দৌলতদিয়া ঘাটকে যানজটমুক্ত রাখতে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশও নিরলসভাবে কাজ করে চলেছে। এছাড়াও দুর্ঘটনাপ্রবণ এলাকাগুলোতে পুলিশ নিয়মিত টহল দিচ্ছে। সড়কের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশের একাধিক টিম কাজ করছে।

তিনি আরও বলেন, মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলে হাইকোর্ট ও সরকার এসব যান চলাচলকে নিষিদ্ধআরোপ ঘোষণা করেছেন। আমরাও এসকল যানবাহনের বিরুদ্ধে জিরোটলারেন্স ঘোষণা করেছি। আমরা সড়কে চলাচলরত সকলের সহযোগীতা কামনা করছি। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল ৪ দলা মাংস এমপি আনারের মরদেহের মাংস উদ্ধারের দাবি অপরাধী হলে আজিজ-বেনজীরের বিচার হবে: ওবায়দুল কাদের বিমানের নতুন এমডি জাহিদুল ইসলাম বাবা হত্যার প্রমাণ চান এমপি আনারকন্যা ডরিন আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপজেলা নির্বাচনকে ঘিরে লালমোহনে রাতের আধারে ৩০টি দোকান ভাংচুর ও লুটপাট কাউখালীতে পাঁচ বছরেও শেষ হয়নি সেতু নির্মাণ কাজ। জনগণের ভোগান্তি চরমে ছাত্রদলের হামলায় ছাত্রদল নেতা সবুজ গুরুতর আহত মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, খুব দ্রুত হবে তৃতীয় সম্মেলন ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় কোস্টগার্ডের মাইকিং ‘আগামীকাল সন্ধ্যায় আঘাত হানতে পারে রেমাল’ পলাশে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার ভুল চিকিৎসায় প্রাণ গেল স্কুল ছাত্রীর গরু হাটে ব্যাহত ২ শিক্ষা প্রতিষ্ঠানের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা ব্যবস্থা এমপি আনার হত্যা: প্রধানমন্ত্রী জানেন পিতা হারানোর কষ্ট – এমপি কন্যা কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি