ঈদকে সামনে রেখে তৎপর আহলাদীপুর হাইওয়ে পুলিশ

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে মহাসড়কে ছিনতাইকারী, মলমপার্টি, চাঁদাবাজি, ছিনতাই, আইন শৃঙ্খলা বজায় রাখাসহ অপ্রীতিকর ঘটনা এড়াতে ও তৎপড়তা বাড়াতে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানা যায়, রাজবাড়ী জেলার ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাট থেকে বসন্তপুর সাইনবোর্ট পর্যন্ত ১৮কিলোমিটার সড়ক এবং রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী বড়পুল পর্যন্ত মোট ১০ কিলোমিটার এলাকার দায়িত্বে রয়েছে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ। দক্ষিণ- পশ্চিমাঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষ ও যানবাহন এ প্রধান সড়ক দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করে। কিন্ত ঈদ এলেই এ সড়কে ব্যাবস্তা বেড়ে দাঁড়ায় কয়েকগুনে।

মহাসড়কে বাড়তি যানবাহনের চাপে সড়ক দুর্ঘটনা, চাঁদাবাজি ও ডাকাতিসহ বিভিন্ন ধরণের নৈরাজ্যের আশঙ্কাও বেড়ে যায়। তাই সড়কে আইন-শৃঙ্খলা বজায় রাখতে প্রত্যেক ঈদের সামনে পুলিশি তৎপরতা বাড়ায় আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশ। এছাড়াও মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলে সড়ক দূর্ঘটনা রোধে গুরুত্বসহকারে তদারকি করছে হাইওয়ে থানা পুলিশ। মহাসড়কে বেপরোয়া গতিতে গাড়ি চালানো, রেজিস্ট্রেশনবিহীন গাড়ি চালানো এবং লাইসেন্স ও হেলমেটবিহীন মোটরসাইকেল চালানোসহ বিভিন্ন অনিয়মের দায়ে নিয়মিত মামলা রুজু করা হচ্ছে।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে আহলাদীপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তরিকুল ইসলাম বলেন, আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়ক এবং রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক দিয়ে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ সকল প্রকার বৈধ যানবাহন যাতে নির্বিগ্নে চলাচল করতে পারে এবং মহাসড়কে সড়ক দুর্ঘটনা, চাঁদাবাজি ও ডাকাতি রোধ ও যেকোনো ধরণের নৈরাজ্য বন্ধ, দৌলতদিয়া ঘাটকে যানজটমুক্ত রাখতে আহলাদীপুর হাইওয়ে থানা পুলিশও নিরলসভাবে কাজ করে চলেছে।

এছাড়াও মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলে হাইকোর্ট ও সরকার এসব যান চলাচলকে নিষিদ্ধআরোপ ঘোষণা করেছেন। আমরাও এসকল যানবাহনের বিরুদ্ধে জিরোটলারেন্স ঘোষণা করেছি। আমরা সড়কে চলাচলরত সকলের সহযোগীতা কামনা করছি। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি ।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫