আলেম গড়ার কারিগর যখন ধর্ষক

আলেম গড়ার কারিগর যদি হয় সমাজের ধর্ষক তার থেকে কি কিভাবে হবে আগামীর আলেম?ধর্মীয় শিক্ষা অর্জন করতে হলে থাকতে হয় আবাসন মাদ্রাসায় আর সেই সুযোগে সেখানে কিছু মুখোশধারী ধর্ষকদের কাছ থেকে সমাজ রক্ষা পায় না।

সম্প্রতি বরিশালে ঘটেছে ন্যক্যার জনক ঘটনা মায়ের সাথে সন্তানের দেখা করতে হারাতে হয় মায়ের সম্ভ্রম।দিনের পরে দিন ধরে এমনি ন্যাক্কার জনক ঘটনা ঘটেছে বরিশালে কাশীপুর বাজার সংলগ্ন দারসুল কুরআন একাডেমি হাফিজিয়া মাদ্রাসায়।দীর্ঘ ৭ মাস ধরে এক সন্তানের জননীকে ধর্ষণ করে আসছে মাদ্রাসায় থাকা মুহতামিম মুবিনুল নামে এক শিক্ষিক।

আরও পড়ুন- ৯৯৯ এ কল দিয়ে স্ত্রীকে হত্যার কথা জানিয়ে স্বামীর আত্মসমর্পণ

বিজ্ঞাপন

মামলা সূত্রে জানাজায় দীর্ঘ ৮ মাস ধরে ধর্ষণ করে আসছে এক সন্তানের জননীকে।শিক্ষকের আবদার মিটিয়ে দেখা করতে হয় তার নিজ সন্তানের সাথে।কতটা হীনমন্যতা হলে এমনটি হয়।দীর্ঘদিন ধর্ষণের পরে বিয়ের আশ্বাসে দিলেও তা বিয়ে না করায় ভুক্তভোগীর দ্বায়েরে মামলায় কারাগারে যেতে হয়েছে সেই মাদ্রাসা শিক্ষককে।
অভিযোগ আছে আরও অনেক তার বিরুদ্ধে মাদ্রাসায় থাকা ছাত্রদের অযথা মারধর করা বেশ কয়েকবার থানায় বসে মীমাংসায় যেতে হয়েছে এই বিতর্কিত শিক্ষককে।

সরেজমিনে জানতে গেলে অভিযোগ করেন স্থানীয় অনেকে এই শিক্ষক অনেক শিক্ষার্থীর মায়ের সাথে আছে অনৈতিক সম্পর্ক,অনকে অভিযোগ করে বলে এই শিক্ষকের সাথে অনৈতিক প্রস্তাবের কাজে না জড়ালে নির্যাতন করা হয় শিক্ষার্থীকে।কিছুদিন পূর্বে চার ছাত্রকে অতিরিক্ত মারধর করার কারনে মাদ্রাসা থেকে পালিয়ে গিয়েছিল।পরে এয়ারপোর্ট থানা পুলিশের মাধ্যমে উদ্বার হলে শিক্ষার্থীদের পরিবারকে ভয়ভিতি দেখিয়ে থানায় মুচলেখা দিয়ে মীমাংসা হয়।

আরও পড়ুন- ছাত্রলীগ আমার দূর্বলতার জায়গা, কিন্তু অন্যায় করলে ছাড় নেই: জবি উপাচার্য

বিজ্ঞাপন

দারসুল কুরআন একাডেমি হাফিজিয়া মাদ্রাসার রয়েছে মুবিনুলের নিজস্ব গোপন রুম সেখানে বসেই হয় অনৈতিক এবং অসামাজিক কার্যক্রম।সেই রুমে সাধারণ সবার প্রবেশ নিষেধ আছে।এই রুমের ব্যাপারে জানতে চাইলে মাদ্রাসার ম্যনেজার হাসিবুল ইসলাম জানান এই রুম মুমিনুল হুজুর একা ব্যবহার করে।আমরা জানি না সে সেখানে কি করে।ধর্ষনের ব্যপারে জানতে চাইলে সে জানান আমি অনেক সময় দেখতাম তারা সেখানে কথা বলছে।আর কিছু জানিনা।মুমিনুলের রয়েছে একাধিক বিয়ে।

শিক্ষার্থীদের সাথে দেখা করতে আসা অভিভাবকের সাথে কথা হয় বিকালে জানতে চাওয়া হলে শিক্ষক মুমিনুলের ব্যপারে তারা জানান এই শিক্ষকের কঠোর বিচার দাবি করেন অভিভাবকরা।অনেকে বলেন এই নারী লিপ্সাহুকে কঠোর বিচার দাবী করে বলেন যে এই শিক্ষককে অপসারন না হলে আমরা আমাদের বাচ্চাদের অন্য মাদ্রাসায় নিয়ে যাব।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা যায়, মুবিনুল ইসলামের একান্ত সহযোগী উক্ত মাদ্রাসার ম্যানেজার হাসিবুল ইসলাম তাকে বিভিন্ন অপকর্মের সাহায্য করে আসছেন। মাদ্রাসা দেখিয়ে বিভিন্ন জায়গা থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করা সহ বিভিন্ন অভিযোগ রয়েছে এই দুই ব্যক্তির বিরুদ্ধে। এছাড়া মুবিনুল এর আগে দুইটি বিয়ে রয়েছে বলে জানা যায়।অভিযোগ আছে অতিরিক্ত ফি আদায় করে নিম্নমানের খাবার পরিবেসনের।

মুবিনুলের এই ধর্ষণকাণ্ডের বিষয়টি অভিভাবকদের মাঝে ছড়িয়ে পড়লে তাদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয় এবং অনেকে মাদ্রাসায় নিজ সন্তানদের পরানোর ব্যাপারে অনিহা প্রকাশ করেন বলে জানা যায়।

সম্প্রতি এক নারীর করা ধর্ষণ মামলায় অভিযুক্ত মুমিনুল কারাগারে আটক আছে।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০