আমেরিকা প্রবাসী জীবন এর হত্যা রহস্য উদঘাটন, নারী সহ গ্রেপ্তার ৬

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গতকাল ভোরে শেরপুরের ব্রহ্মপুত্র নদের প্রত্যন্ত চরাঞ্চল হত মৃত আব্দুল হালিম জীবন (৪৮) এর রক্তাক্ত লাশ পাওয়া যায়। এই ঘটনা সংবাদ মাধ্যমে চাঞ্চল্যকর হত্যাকাণ্ড হিসেবে প্রকাশিত আছেন।

উল্লেখ্য তিনি (আব্দুল হালিম জীবন) একজন বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকান পাসপোর্টধারী দ্বৈত নাগরিক। দীর্ঘ ২৫ বছর তিনি আমেরিকায় বসবাস করেছেন। এদিকে হত্যাকাণ্ডটি গুরুত্বের সঙ্গে নিয়ে এর রহস্য উদঘাটন করতে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার, অর্থ ও প্রশাসন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), খোরশেদ আলম এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম তদন্তে নামে। কয়েক ঘন্টার মধ্যেই হত্যা কান্ডের মূল রহস্য উদঘাটন এবং ঘটনার সাথে জড়িত ছয় জনকে আটক সহ হত্যাকান্ডে ব্যবহৃত চাকুটিও উদ্ধার করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, সদর উপজেলার সাতপাখিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান আব্দুর রউফ (৬৫)। তিনি সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ইলিয়াছ উদ্দিনের ছেলে।

বিজ্ঞাপন

অন্যান্যরা হলেন, মোবারক এ মোস্তাক (৩২), পিতা-মোঃ আবেদ আলী, সাং-ডাক পাড়া, মনোয়ারা বেগম (৩০), স্বামী-ফারুক হোসেন, সাং-কান্দা শেরীচর, মোঃ রকিব হোসেন জিহান (২০), পিতা-মোঃ আফিল উদ্দিন, কালু মিয়া (২৫), পিতা-মোঃ হযরত আলী, উভয় সাং-ডাকপাড়া, থানা-শেরপুর সদর, জেলা-শেরপুর ও রুপা বেগম (২৮), স্বামী-মেঃ ফারুক আহাম্মদ, সাং-শ্রীফলতলা, থানা-শাহজজাতপুর, জেলা-সিরাভাগঞ্জ, এ/পি সাং-পূর্ব শেরী, থানা-শেরপুর সদর, জেলা-শেরপুর।

এদের মধ্যে হত্যাকাণ্ডের সময় ধস্তাধস্তিতে আহত হয়ে মোঃ রকিব হোসেন জিহান ও কালু মিয়া ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে আজ দুপুরে হত্যা রহস্য উদঘাটন ও আসামীদের গ্রেফতারের তথ্য জানিয়ে প্রেস ব্রিফিং করেছেন পুলিশ সুপার মোনালিসা বেগম। ব্রিফিংয়ে তিনি জানান, আব্দুল হালিম জীবন নিঃসন্তান হওয়ায় দুই বছর পূর্বে বাংলাদেশে এসে ২য় বিয়ে করেন। এই বিয়েসহ পারিবারিক বিষয়ে তার (আব্দুল হালিম জীবন) পিতামাতার সাথে বিরোধ সৃষ্টি হয়। জীবন ও তার স্ত্রী পিতার বিরুদ্ধে ২ টি এবং পিতা ছেলে জীবন এর বিরুদ্ধে ৪ টি মামলা করেন। একটি মামলায় জীবন এর পিতা প্রায় দেড় মাস কারাভোগ করে এক সপ্তাহ পূর্বে জামিনে আসেন।

বিজ্ঞাপন

এজন্য পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে তার আমেরিকান প্রবাসী আরেক ভাইএর বন্ধু শাহিনকে দিয়ে জীবনকে শায়েস্তা করতে বলেন। শাহিন তার ব্যবসায়িক পার্টনার আব্দুর র‌উফ (সাবেক ইউপি চেয়ারম্যান) এর সাহায্য নেন। আব্দুর রউফ তার সাঙ্গপাঙ্গ কালু, ময়নাল, জিহাদ, মোবারকদের জীবনকে শায়েস্তা করতে নির্দেশ দেন।কালু তার পূর্ব পরিচিত মনোয়ারা ও রূপাকে বিষয়টি জানালে রুপা বেগম জীবন এর সাথে প্রেমের অভিনয় করে। পরে রুপা বেগম গত ৩০ মার্চ শনিবার বিকেল সারে তিনটায় জীবনকে ডেকে এনে কৌশলে আসামীদের হাতে তুলে দেয়।

আসামী আব্দুর রউফ, কালু, ময়নাল, জিহাদ, মোবারকগন জীবনকে একটি ঘয়ে আটকে রেখে রাত নয়টার দিকে জীবন এর মোবাইল ফোন থেকে তার স্ত্রীর নিকট ৯৩ হাজার টাকা মুক্তিপন চেয়ে অপহরনের নাটক সাজানোর চেষ্টা করে। পরে আসামীরা জীবনকে ঘটনাস্থলে ফাকা জায়গায় নিয়ে গিয়ে মারপিট ও ছুরিকাঘাত করে নৃশংস ভাবে হত্যা করে। এসময় ধস্তাধস্তিতে আসামী কালু ও জিয়াদ আহত হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা