আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মাননীয় প্রধানমন্ত্রী ঘোষনা দিলেন যে নির্বাচন উন্মুক্ত দলীয় প্রতীক থাকবেনা, এমপি-মন্ত্রীকে নির্দেশ দিলেন কাউকে সমর্থন দেয়া যাবেনা। দলের সভাপতি-সেক্রেটারী কোন মঞ্চে যাইয়া বক্তব্য দিতে পারবেন না। স্বয়ং প্রধানমন্ত্রী, দলের প্রধান ঘোষনা দিলেন, সেখানে আপনারা কারা..? আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. আবুল কাশেম ভূইয়া সম্প্রতি এক নির্বাচনী সভায় এমন বক্তব্য দেন। ওই সভায় চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি বলেন, আমি নির্বাচিত হওয়ার তিন মাসের মধ্যে আওয়ামীলীগের শীর্ষ পদে গিয়ে দলের নেতৃত্ব দেবো। আর যদি না পারি তাহলে আমি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করবো।

সম্প্রতি তার এমন বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এমন বক্তব্যের পর মাটিরাঙ্গা উপজেলা জুড়ে ব্যাপক সমালোচনার ঝর উঠে। মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ তার এ বক্তব্য’র তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এ বক্তব্য বিভ্রান্তিমূলক ও আপত্তিকর বলে দাবী করেছেন।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও বক্তব্যে আবুল কাশেম ভুইয়াকে বলতে শোনা যায়, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দুর্দিনে আমি আওয়ামীলীগ পরিচালনা করেছি। এখনও আওয়ামীলীগের দুর্দিন চলছে, এ দুর্দিনেও আমি আওয়ামীলীগের হাল ধরবো।

১৫ বছর আওয়ামীলীগ ক্ষমতায় আছে উল্লেখ করে তিনি বলেন, খাগাড়ছড়ির অন্যান্য উপজেলায় উন্নয়ন হলেও মাটিরাঙ্গা উপজেলায় উন্নয়ন হয়নি। দলীয় নেতাদের নেতৃত্বের দোষে উন্নয়ন হয়নি দাবী করে তিনি বলেন, মাটিরাঙ্গা উপজেলায় ১৫ বছরে যে উন্নয়ন হয়নি আমি ৫ বছরে তার চেয়েও দ্বিগুন উন্নয়ন করে দেখাবো।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. আবুল কাশেম ভূইয়াকে বয়কটের আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বলেন, তিনি আওয়ামীলীগের কেউ না।আওয়ামীলীগের শীর্ষ পদে আসার সুযোগ নেই। এ সকল ধোকাবাজ মিথ্যাচার, সিরিগুরি ট্যাবলেট বিক্রেতাকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও উপজেলাবাসী যেন বয়কট করে। উনি দল বদলের হ্যাটট্রিক কারী কখনো বিএনপি-জামায়াত, কখনো আওয়ামী লীগ, কখনো জাতীয় পার্টি থেকে এলডিপি আবারও কখনো আওয়ামী লীগ দাবী করেন। উন্নয়ন না হওয়ার যে দাবী তিনি করেছেন তা নিলর্জ মিথ্যাচার বলে দাবী করে সুবাস চাকমা বলেন, মাটিরাঙ্গার বিভিন্ন সেক্টরের উন্নয়ণ কর্মকান্ড দৃশ্যমান। এখানে রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও পুরো উপজেলায় বিদ্যুতায়ন করা হয়েছে।

বিজ্ঞাপন

গত ১৫ বছরে মাটিরাঙ্গার উন্নয়ন হয়নি দাবী করে আবুল কাশেম ভূইয়া সরকারের বিরুদ্ধে প্রপাগান্ডা চালাচ্ছেন বলে দাবী করে মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী বলেন, তিনি ভুর্জুয়া রাজনীতি করেন, ওনি মেন্টাল। তিনি আওয়ামীলীগের কেউ না।ওনার ১৯ মাস পর তবলছড়ি ইউপি চেয়ারম্যান গিড়ি চলে গেল কেন তা সাধারণ মানুষ জানতে চায়। নির্বাচন আসলেই তিনি সাহায্য সহযোগিতা করেন, নির্বাচন শেষ ওনার সহযোগিতাও শেষ। দেশে মহামারী করোনা চলাকালীন সময়ে তিনি কোথায় ছিলেন, তখন কেনো সাহায্য সহযোগিতা করলেন না। তাঁর এমনও নজির রয়েছে নির্বাচনের সময় পৌর এলাকা রসুলপুরে বিদ্যুৎতের খুঁটি দিয়েছে কিন্তু নির্বাচনে হেরে গিয়ে সেই বিদ্যুৎতের খুটি তুলে নিয়ে গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল ৪ দলা মাংস এমপি আনারের মরদেহের মাংস উদ্ধারের দাবি অপরাধী হলে আজিজ-বেনজীরের বিচার হবে: ওবায়দুল কাদের বিমানের নতুন এমডি জাহিদুল ইসলাম বাবা হত্যার প্রমাণ চান এমপি আনারকন্যা ডরিন আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপজেলা নির্বাচনকে ঘিরে লালমোহনে রাতের আধারে ৩০টি দোকান ভাংচুর ও লুটপাট কাউখালীতে পাঁচ বছরেও শেষ হয়নি সেতু নির্মাণ কাজ। জনগণের ভোগান্তি চরমে ছাত্রদলের হামলায় ছাত্রদল নেতা সবুজ গুরুতর আহত মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, খুব দ্রুত হবে তৃতীয় সম্মেলন ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় কোস্টগার্ডের মাইকিং ‘আগামীকাল সন্ধ্যায় আঘাত হানতে পারে রেমাল’ পলাশে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার ভুল চিকিৎসায় প্রাণ গেল স্কুল ছাত্রীর গরু হাটে ব্যাহত ২ শিক্ষা প্রতিষ্ঠানের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা ব্যবস্থা এমপি আনার হত্যা: প্রধানমন্ত্রী জানেন পিতা হারানোর কষ্ট – এমপি কন্যা কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি