আধুনিকতার ছোয়া নিয়ে  চিত্রানদীর উপর ব্রীজের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন

বহু প্রতিক্ষার পর অবশেষে ঝিনাইদহ জেলার কালীগঞ্জে উপজেলার পৌর এলাকার বড় বাজারের প্রাণ কেন্দ্রে বয়ে যাওয়া চিত্রা নদীর উপর নতুন ব্রীজ নির্মান কাজের আলোর মুখ দেখেছে।

মঙ্গলবার(১৯ জুলাই) সকাল ৮ টার দিকে ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করে ব্রীজের নির্মান কাজের উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

ব্রীজটি নির্মানে প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছে ১৪ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬১ টাকা। এই উদ্বোধন অনুষ্টানে আরো উপস্তিত ছিলেন, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, সড়ক ও জনপদ ঝিনাইদহ অফিসের প্রকৌশলী আনোয়ার পারভেজ সহ স্থানীয় ব্যবসায়ী ও গণমাধ্যম কর্মীরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন— মোরেলগঞ্জে খালে পড়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

ব্রীজ নির্মানকারী প্রতিষ্টান ঢাকার কনসিক এন্ড বিল্ড লিমিটেড এর এপিএম সাইড পরিচালনাকারী লিটন খান জানান, দেশের মধ্যে প্রথম আধুনিক টঙ্গী কামারপাড়া ব্রীজের আদলেই কালীগঞ্জে চিত্রা নদীর উপরে ২য় এই ব্রীজটি নির্মান করা হবে। এটির দৈর্ঘ্য হবে ৬২ মিটার। ব্রীজের মাঝপথ দিয়ে পরিবহন ও তার দু’পাশ দিয়ে পথচারী এবং রিকশা ভ্যানগাড়ি চলাচলের ব্যবস্থা থাকবে।

নানা আধুনিকতার ছোয়ায় অলংকৃত করে ব্রিজটি নির্মানে চলতি বছরের ফেব্রয়ারী থেকে ১৬ মাস সময় বেধে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ব্রীজের দু’পাশের স্থানীয় ব্যবসায়ীরা জানায়, সীমানা নির্ধারণ সহ নানা সমস্যায় দীর্ঘ কয়েক বছর ধরে ব্রীজটির নির্মান কাজ বন্ধ ছিল। সর্বশেষ সাংসদ আনোয়ারুল আজীম আনার ব্যবসায়ীদের সাথে একাধিকবার মতবিনিময় করে সমস্যা নিরসন করায় ব্রীজটি আলোর মুখ দেখলো।

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫