আজও কর্মস্থলে ফিরছে মানুষ, ভোগান্তি নেই

ঈদুল আযহার ছুটি শেষে ৭ম দিনেও কর্মস্থলে ফিরছে লাখো মানুষ। রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে সকাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে আসা কর্মজীবী মানুষের ঢল নামে।

আজ শনিবার (১৬ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত দৌলতদিয়া ঘাটে অপেক্ষা করে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাট এলাকার ঢাকা-খুলনা মহাসড়কের কোথাও যানবাহনের লাইন নেই। বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা গাড়িগুলো সরাসরি ফেরিঘাটে আসছে। বেশির ভাগ যানবাহন গুলো সরাসরি ফেরিতে উঠতে পারলেও মাঝেমধ্যে যাত্রীর চাপে উঠতে কিছুটা সময় লাগছে। তবে যানবাহনের মধ্যে মাইক্রোবাস ও মোটরসাইকেলের সংখ্যাই বেশী।

ফেরিঘাট এলাকার যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, অন্যবারের তুলনায় এবারের ঈদযাত্রা ছিল অনেকটা স্বস্তির। এর আগে কোনো ঈদে এমন স্বস্তির যাত্রা দেখেননি কেউ। এর আগে ঘণ্টার পর ঘণ্টা ঢাকা-খুলনা মহাসড়কে নদী পার হওয়ার জন্য দীর্ঘ যানজটে বসে থাকতে হয়েছে। এমনকি অনেক গাড়িকে এক-দুই দিন পর্যন্ত ঘাটেই যানজটে লাইনে বসে থাকতে হয়েছে। এতে আটকে থাকা মানুষসহ যানবাহনের চালক ও সহকারীদের দুর্ভোগে পড়তে হয়েছে।

বিজ্ঞাপন

মাদারীপুর থেকে আসা গাজীপুরগামী যাত্রী পিয়াল বলেন, এমন যাত্রা ইতিপূর্বে কখনো দেখিনি। গত ঈদুল ফিতরের সময় দৌলতদিয়া ঘাটে ঘন্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। কিন্তু এবার স্বস্তিতে ঈদের আগে বাড়ি ফিরেছি এবং কোন ভোগান্তি ছাড়াই আবার কর্মস্থলে যাচ্ছি। এবারের যাত্রায় শান্তি পেয়েছি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, গতকাল ও আজ ঘাটে লোকাল যাত্রী, মাইক্রোবাস ও মোটরসাইকেল চাপ রয়েছে। তবে আমরা মানুষ যেন ভোগান্তি ছাড়া কর্মস্থলে যেতে পারে সে দিকে সব সময় নজরদারি করছি।

গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে আজ শনিবার সকাল ৬ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ছোট, বড় মিলিয়ে দৌলতদিয়া ঘাট থেকে ফেরিগুলো ৪ হাজার ৬১৭টি যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে গেছে। আজ দৌলতদিয়া- পাটুরিয়া নৌপথে ২১ টি ফেরির মধ্যে ছোট-বড় ১৬টি ফেরি যাত্রী ও যানবা

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
স্মার্ট গ্র্যাজুয়েট তৈরির পাশাপাশি স্মার্ট খামারি গড়ে তুলতে হবে: বাকৃবি উপাচার্য সিলেট ও নাটোরের দুই ছাত্রীর বিয়ে নিয়ে তোলপাড় ভূরুঙ্গামারীতে দাঁড়িয়ে থাকা ট্রাকের সাথে নৈশ কোচের ধাক্কায় প্রাণ গেল হেলপারের শরণখোলায় ৭ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের শিকার এবার পালিয়ে বাংলাদেশে এসেছে আরকান আর্মির ৫ সদস্য লালমোহনে আমের মুকুলের ঘ্রাণে ভরে উঠেছে বাগানগুলো অসামাজিক কার্যক্রম চালানোর দায়ে ইউপি চেয়ারম্যানের বোনসহ আটক ৪ কিশোরগঞ্জে বাকৃবির কৃষি প্রকৌশলীদের সম্প্রসারণ মাঠ সফর গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদের কয়েক ঘন্টা পরই ফের দখল নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের সংঘর্ষ, ২ চালক নিহত ভারতীয় যুবক কারাভোগ শেষে দেশে ফিরলেন গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে পালকিতে বর-কনে, গরুর গাড়িতে বরযাত্রী রুদ্ধদ্বার বৈঠক শেষে আমীর খসরু বললেন ‘কিছুই বলার নেই’ বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা