অসহায় রিক্সা চালকের মুখে হাসি ফোটালেন সেলিম মুন্সী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মানবতামূলক, সামাজিক সহ নানান ভালো কাজ করে প্রশাংসায় ভাবছেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী ও তার পরিবার। আজ আরও একটি ভালো কাজ করে এক অসহায় রিক্সা চালকের মুখে হাসি ফোটালেন মোস্তফা মুন্সীর সন্তান মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর পরিচালক মো. সেলিম মুন্সী।

জানা যায়, গোয়ালন্দ পৌরসভার ১নম্বর ওয়ার্ডে বাড়ি মো. জয়নাল প্রামানিক (৭৫) এর। তিনি আজ ৪৭ বছর যাবত পায়ে চালিত রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তিনি কয়েক বছর যাবত একটি জরাজীর্ণ (ভাঙা চোরা) পায়ে চালিত রিক্সা চালান। এতে করে তেমন কোন যাত্রীরা তার রিক্সায় উঠতে চান না। বিষয়টি গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সভাপতি রাতুল আহম্মেদ সজলের নজরে আসলে সেলিম মুন্সীকে রিক্সা চালকের একটি ভিডিও ফুটেজ দেখালে তিনি অসহায় সেই বৃদ্ধ চালককে নতুন ব্যাটারী চালিত রিক্সা কিনে দেবার আশ্বাস দেন। কিন্তু রিক্সা চালক জয়নাল প্রামানিক তার পুরাতন জরাজীর্ণ রিক্সাটিই মেরামত করে দিতে সেলিম মুন্সীকে অনুরোধ করেন।

রবিবার (৩১ মার্চ) দুুপুর ২টার দিকে মেরামতকৃত রিক্সাটি হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন জয়নাল প্রামানিক। তিনি বলেন, আমি ৪৭ বছর যাবত পায়ে চালিত রিক্সা চালিয়ে পরিবারে ৪জন সদস্য নিয়ে বেঁচে আছি। আজ আমার ভাঙ্গা চোরা রিক্সা থেকে নতুনের মতো একটি রিক্সা পেয়ে অনেক আনন্দিত। আমি সেলিম মুন্সীর জন্য সবসময় সময় দোয়া করি, তিনি যেন সারাজীবন অসহায় মানুষের সেবা করে যেতে পারে। ব্যাটারী চালিত রিক্সা কেনো নেননি এমন প্রশ্নের জবাবে জয়নাল প্রমানিক বলেন, আমি ব্যাটারী চালিত রিক্সা চালাতে পারিনা। আমাকে তিনি বেশ কয়েকবার বলেছে মোটরচালিত রিক্সা নিতে। কিন্তু আমি যতদিন বেঁচে যাবো পায়ে চালিত রিক্সা চালিয়েই বেঁচে যাবো।

বিজ্ঞাপন

সেলিম মুন্সী বলেন, আমরা সবাই মানুষ। আমি চাই আল্লাহ পাক সবাই কে ভালো রাখুক। আজ জয়নাল প্রামানিকের রিক্সাটি মেরামত করে দিতে পেরে আমি অনেক আনন্দিত। আল্লাহ্ যেন আমাকে সবসময় অসহায়দের পাশে থেকে সেবা করার সুযোগ দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা