টাঙ্গাইলে সমাজ সেবা অফিসে ঘুষ দিলে মিলবে বিধবা ভাতার কার্ড

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

অভিযোগ উঠেছে, টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সমাজ সেবা অফিসে কর্মরত কারিগরী প্রশিক্ষক হেলাল উদ্দিন বিধবা ভাতার কার্ড করে দেয়ার জন্য ঘুষের টাকা নিজ টেবিলে বসে গুনে নেয়।

হাকিম খানের স্ত্রী জোছনা বেগমের বিধবা ভাতা কার্ড করে দিতে সমাজ সেবা অফিসের কারিগরী প্রশিক্ষক হেলাল ২ হাজার টাকা ঘুষ দাবি করে এবং টাকা পেয়ে, অফিস চলা কালীন সময়ে নিজ টেবিলে বসেই তা গুনে নেয়।

আব্দুল্লাহ ও সমাজ সেবা অফিসের হেলাল উদ্দিনের কথোপকথনের অংশ বিশেষ পাঠকের জন্য তুলে ধরা হলো।
“অটোরিক্সা চালক আব্দুলহ খান তার মা এর বিধবা ভাতার কার্ড করার জন্য ২ হাজার টাকার কম নেয়ার জন্য কাকুতি মিনতি করে সমাজ সেবা অফিসের হেলাল কে। কিন্তু হেলাল জোর গলায় আব্দুলহ কে বলেন, আমার বাবা আসলেও ১ টি টাকাও কম নেয়ার উপায় নেই আমার।

বিজ্ঞাপন

আব্দুল্লাহ, ঘুষের টাকার পরিমান কমাতে অনেক কাকুতিমিনতি করায়, হেলাল উদ্দিন এক পর্যায়ে বলেন, এটা কি মাছের বাজার? আমি মাছ বিক্রি করতে বসেছি? আপনার মায়ের ভাতার কার্ড করাতে চাউলে আমাকে ২ হাজার টাকাই দিতে হবে। এই টাকা অনেক ভাগ হবে। আমাদের স্যার বিশেষ ভাবে সুপারিশ করে কয়েকটি কার্ডের বরাদ্দ এনেছেন। আর এসব কার্ডে টাকা এসেছে। মোবাইলে নগদ একাউন্ট খুল্লেই ঐ টাকা উঠাতে পারবেন।

নিরুপায় হয়ে ছেলে তার মা’র বিধবা মায়ের ভাতার কার্ডের জন্য ২ হাজার টাকা সমাজ সেবা অফিসের হেলাল উদ্দিন কে দেয়ার সময় খবর পেয়ে ভিডিও ধারন করে স্থানীয় সাংবাদিক। এতে উপজেলার সমাজ সেবা অফিসের পরিবেশ ভারী হয়ে উঠে।

ভাতা কার্ড দেয়ার বিপরীতে টাকা লেনদেনের বিষয়ে নাগরপুর উপজেলার সমাজ সেবা অফিসার মো. ইকবাল হোসেন বলেন, আমাদের অফিসে ভাতা কার্ড করার জন্য কোন টাকা লাগে না। আমার অফিসের কেউ যদি ভাতা কার্ড করে দেয়ার জন্য টাকা নিয়ে থাকে, তাহলে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এ সকল কথোপকথন, ঘুষ নেয়ার ভিডিও দেখুন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা