স্বামীকে গাছের সঙ্গে বেঁধে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

দন্ডাদেশপ্রাপ্ত দুই আসামি আদালত প্রাঙ্গণে।

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রংপুরের পীরগঞ্জে স্বামীকে গাছের সঙ্গে বেঁধে রেখে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩-এর বিচারক এম আলী আহমেদ আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন পীরগঞ্জ উপজেলার একবারপুর দক্ষিণপাড়া গ্রামের একরামুল হক ও আবুল কালাম আজাদ।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, ২০০৪ সালের ২ সেপ্টেম্বর রাত ১১টার দিকে আত্মীয়ের বাসায় দাওয়াত খেয়ে স্ত্রীসহ বাড়ি ফিরছিলেন একবারপুর দক্ষিণপাড়া গ্রামের এক ব্যক্তি। এ সময় আসামি একরামুল হক ও আবুল কালাম আজাদ তাদের পথরোধ করেন। পরে অস্ত্রের মুখে স্বামীকে জিম্মি করে একটি গাছের সঙ্গে বেঁধে রাখেন। পরে ওই নারীকে তুলে নিয়ে স্থানীয় মাদারগঞ্জ কলেজের পাশে একটি নির্জন স্থানে ধর্ষণের পর ফেলে রেখে চলে যান। গৃহবধূর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে স্বামী ও তাকে উদ্ধার করেন।

এ ঘটনায় গৃহবধূর স্বামী বাদী হয়ে পীরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা। মামলায় ১২ জন সাক্ষ্য দেন। দীর্ঘ ১৮ বছর ধরে মামলা চলার পর বৃহস্পতিবার বিচারক এ রায় ঘোষণা করেন।

রায়ে একরামুল হক ও আবুল কালাম আজাদকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং অপহরণের অভিযোগে ১৪ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) মাকজিয়া হাসান বলেন, এ ঘটনার ন্যায়বিচার পেয়েছেন বিচারপ্রার্থীরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু