সবাইকে সমান সুবিধা দিতে মার্কিন রাষ্ট্রদূতকে অনুরোধ আইনমন্ত্রীর

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নতুন ভিসা নীতির বিষয়ে সবাইর জন্য সমান সুবিধা চায় আইনমন্ত্রী আনিসুল হক। এ বিষয়ে দৃষ্টি দিতে মার্কিন রাষ্ট্রদূতকে অনুরোধ জানান তিনি।

সোমবার (২৯ মে) রাজধানীর গুলশানে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস তার সঙ্গে দেখা করতে এলে এই অনুরোধ করেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, নতুন মার্কিন ভিসা নীতির বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানাতে এসেছিলেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। বৈঠকে ভিসা নীতিতে সবাইকে সমান সুবিধা দেয়ার জন্য মার্কিন রাষ্ট্রদূতকে অনুরোধ জানান হয়। তাকে বলা হয়- যুক্তরাষ্ট্রের ঘোষিত ভিসা নীতির বিধিনিষেধ সব রাজনৈতিক দল বা সবার ক্ষেত্রে সমানভাবে প্রয়োগ হবে, সেটি আশা করে বাংলাদেশ সরকার।

বিজ্ঞাপন

তিনি বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সৌহার্দ্যের সম্পর্ক রয়েছে। এ সম্পর্কে কোনো টানাপড়েন সৃষ্টি হলে আলোচনার মাধ্যমে তা দূর করা যাবে। আগামী নির্বাচন নিয়ে মার্কিন আশ্বাস দেওয়া হয়েছে যে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সংসদ নির্বাচন করতে বদ্ধপরিকর বর্তমান সরকার।

এর আগে, বুধবার বাংলাদেশের জন্য নতুন ভিসা নীতি ঘোষণা করে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়। এর আওতায় বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন না হলে তার জন্য দায়ী ব্যক্তি এবং তাদের পরিবারের সদস্যরা মার্কিন ভিসা পাবে না বলে জানানো হয়।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১ কাউখালীতে বাড়িতে ঈদ করতে এসে গ্রেপ্তার হলেন ৪জন রাকাবকে একীভূতরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি