সঙ্গী নেই বলে মন খারাপ? যেভাবে উপভোগ করতে পারেন ভালোবাসা দিবস

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সঙ্গী নেই বলে মন খারাপ? যেভাবে উপভোগ করতে পারেন ভালোবাসা দিব

আগামীকাল মঙ্গলবার বিশ্ব ভালোবাসা দিবস। আসলে ভালোবাসার জন্য নির্দিষ্ট কোনো দিন হয় না। ভালোবাসা তো অনুভূতি। বছরের প্রতিদিনই প্রেমের উৎসব হতে পারে। তবে শহর এবং শহরতলিজুড়ে এই উদযাপনে যে সবাই অংশ নেন, এমন নয়। বসন্ত সব সময়ে সকলের জীবনে প্রেম নিয়ে আসে না।

ভালোবাসার জাঁকজমক আর সঙ্গীহীনের মনখারাপ- এই দুটি ঘটনা সমান্তরালে চলতে থাকে। প্রেমের সপ্তাহে বিভিন্ন ধাপ পেরিয়ে আসে মাহেন্দ্রক্ষণ। আর মন খারাপ যেনো আরও বেশি জাঁকিয়ে বসে। প্রেম দিবসের হইচই থেকে নিজেদের আড়াল করে রাখতে সঙ্গীহীনরা এই দিনটিতে যা যা করতে পারেন।

বিজ্ঞাপন

ভালোবাসা দিবসে কোনো পরিকল্পনা নেই এমন বন্ধুর সঙ্গে সারাটা দিন কাটাতে পারেন। তাকে আপনার বাড়িতে ডেকে নিতে পারেন। কিংবা একসঙ্গে কোথাও ঘুরতে যেতে পারেন। তাহলে কিছুটা হলেও মনখারাপ ভাগ করে নিতে পারবেন।

ভালোবাসার এই দিনে অনেকেই তার সঙ্গীর সাথে রেস্তরাঁর নিভৃত কোণে মগ্ন থাকবেন। শহরের প্রায় প্রতিটি রেস্তরাঁর চিত্রটি এমনই হয়ে উঠবে। সে ক্ষেত্রে মনের ভার বাড়াতে একটা দিন না হয় রেস্তরাঁয় ভূরিভোজ করতে না গেলেন। এদিন অনলাইনে অর্ডার দিয়ে পছন্দের খাবার বাড়িতে আনিয়ে নিতে পারেন। তাই যাদের সঙ্গী নেই তাদের রেস্তোরাঁ এড়িয়ে চলাই ভালো।

খাবারের স্বাদ আর ঘ্রাণ মন ভালো করে দেয়ার জন্য যথেষ্ট। ভালোবাসার দিন বলে নয়, সারা বছর যেকোনো বিষণ্নতার অন্যতম সঙ্গী হতে পারে রকমারি খাবার। মনের যত্ন নিতে এ দিন ডায়েট না করলেও চলে। এক দিন ভালো-মন্দ খেলে খুব বেশি ক্ষতি হওয়ার আশঙ্কা নেই। আইসক্রিম খেতে ভালোবাসলে, আগে থেকে আনিয়ে রাখুন। ফেসবুকের টাইমলাইনে বন্ধুদের প্রেম উদযাপনের ছবি দেখে মনটা খারাপ লাগলে একটু আইসক্রিম খেয়ে নিতে পারেন।

বিজ্ঞাপন

এদিন রেস্তরাঁর ‘ক্যান্ডেললাইট ডিনার’ বাড়িতেই আয়োজন করুন। প্রতিদিন যেভাবে রাতের খাবার খান, একদিন তার ব্যতিক্রম হলে মন্দ হবে না। একার জন্য এতো কিছু আয়োজন করতে ইচ্ছা না করলে, ‘সিঙ্গেল’ বন্ধুদের ডেকে নিতে পারেন। সবাই মিলে সময়টা ভালোই কেটে যাবে।

এই ভালোবাসা দিবসের দিনে বিশেষ কাজ না থাকলে, বাড়িতে বসে পছন্দের মুভিগুলি দেখে নিতে পারেন। যেগুলি অনেক দিন ধরে দেখবেন বলে ভেবে রেখেছেন কিন্তু সময় করতে পারেননি। চাইলে বাড়িতেই বানিয়ে নিতে পারেন সিনেমাহলের আবহ। পপকর্ন, কোমল পানীয় খেতে খেতে সিনেমার পর্দায় চোখ রাখলে দেখবেন, মনখারাপ মেঘের মতো কোথায় যেনো ভেসে গিয়েছে।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১ কাউখালীতে বাড়িতে ঈদ করতে এসে গ্রেপ্তার হলেন ৪জন রাকাবকে একীভূতরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু