মোবাইল অ্যাপ্স চালু করল রাবি প্রশাসন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন আধিকারিক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর ফোন নম্বর ও ইমেইল আইডিসহ মোবাইল অ্যাপ্স চালু করেছেবিশ্ববিদ্যালয় প্রশাসন।

স্মার্টফোনে ব্যবহারযোগ্য এই অ্যাপ্সের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ফোন করা এবং টেক্সট মেসেজ ও ইমেইল সহজেই পাঠানো যাবে।

রোববার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের উপাচার্য দপ্তরে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ‘জট ঈড়হঃধপঃং’ নামের এই হালনাগাদ অ্যাপটি চালু করেন।

বিজ্ঞাপন

এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে স্মার্টফোনে ইনস্টল করা যাবে। এই অ্যাপে বিভিন্ন প্রশাসনিক অফিস, বিভাগ, অনুষদ অফিস, আবাসিক হল, স্কুল, জরুরি পরিষেবা ইত্যাদি শ্রেণিতে তথ্য পাওয়া যাবে। তাছাড়া সার্চ অপশনে নির্দিষ্ট নাম, পদ, অফিস খুঁজে পাওয়া যাবে। কোনো নির্দিষ্ট ভুক্তি অ্যাপের ফেভারিটস অপশনে তালিকাভুক্ত করে রাখা যাবে।

অবমুক্তকালে উপাচার্য বলেন, বর্তমানে সরকার কাজকর্মে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের যে মহাপরিকল্পনা বাস্তবায়ন চলছে তারই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ডিজিটালাইজেশন ও অটোমেশন শুরু হয়েছে।

ইতিমধ্যে ভর্তি প্রক্রিয়া, গ্রন্থাগারে বই লেনদেন, হল ব্যবস্থাপনা, চিকিৎসা সেবা ইত্যাদিতে স্মার্ট আইডি কার্ডনির্ভর পরিষেবা চালু হয়েছে। হালনাগাদ এই অ্যাপস সে প্রক্রিয়াকে আরো একধাপ এগিয়ে নিলো।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল ইসলাম, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. বাবুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মে খাদেমুল ইসলাম মোল্যা, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও অ্যাপ হালনাগাদকারী প্রতিষ্ঠান রাজ আইটির স্বত্তাধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আর টাইমস / এসএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১ কাউখালীতে বাড়িতে ঈদ করতে এসে গ্রেপ্তার হলেন ৪জন রাকাবকে একীভূতরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি