মুশফিক-সাকিবের বিদায়ে ভীষণ চাপে বাংলাদেশ

ছবি- সংগৃহীত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লেতে দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসকে হারিয়ে কিছুটা চাপে পড়েছিল বাংলাদেশ। তবে তৃতীয় উইকেট জুটিতে ইনিংসের হাল ধরে দলকে এগিয়ে নিচ্ছিলেন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম।

কিন্তু দলীয় এক শ’ রানের গণ্ডি পার করার আগেই ইংলিশ স্পিন ঘূর্ণিতে কাটা পড়েন মুশফিক। এরপর দ্রুত সাজঘরের পথ ধরেন পোস্টারবয় সাকিবও। ফলে ব্যাটিং বিপর্যয়ের শঙ্কায় পড়ে ভীষণ চাপে পড়ে গেছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪ ওভার শেষে ৪ উইকেটের বিনিময়ে ১০৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ওয়ান ডাউনে নামা নাজমুল হোসেন শান্ত ৪৭ বলে ৪১ রানে অপরাজিত থেকে ব্যাট হাতে লড়ছেন। তার সঙ্গী হয়ে ক্রিজে এসে ২ রানে অপরাজিত আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বিজ্ঞাপন

বুধবার (১ মার্চ) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ইনিংসের শুরুটা দেখেশুনেই করেছিল দুই ওপেনার তামিম-লিটন। দ্বিতীয় ওভারেই ইংলিশ গতিদানব জোফরা আর্চারকে জোড়া বাউন্ডারি হাঁকিয়ে বাংলাদেশকে স্বপ্ন দেখাচ্ছিলেন তামিম।

অপর প্রান্তে লিটন ক্রিজে থিতু হওয়ার চেষ্টা করছিলেন। পঞ্চম ওভারে ক্রিস ওকেসের বলে দৃষ্টিনন্দন এক ছক্কা হাঁকিয়ে আক্রমণের ইঙ্গিত দিচ্ছিলেন তিনি। কিন্তু পরের বলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে ব্যক্তিগত ৭ রান করেই বিদায় নেন লিটন।

এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে বাংলাদেশের ইনিংসের হাল ধরেন তামিম। দশম ওভারে দলের সংগ্রহ পঞ্চাশও ছাড়িয়ে নিয়ে যান তারা। কিন্তু ওভারের তৃতীয় বলে মার্ক উড ক্লিন বোল্ড করে দিলে ৩২ বলে চার বাউন্ডারিতে ২৩ রান করে সাজঘরে ফিরে আসেন বাংলাদেশের অধিনায়ক।

বিজ্ঞাপন

তৃতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্তর সঙ্গে অভিজ্ঞ মুশফিকুর রহিম ইনিংস মেরামতে মনোযোগী হন। কিন্তু দলীয় ৯৫ রানে লেগ স্পিনার আদিল রশিদের ঘূর্ণিতে মার্ক উডের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুশফিক।

এরপর ব্যাটিংয়ে নেমে বাউন্ডারি হাঁকিয়ে দলীয় শতরানের গণ্ডি পার করেন সাকিব আল হাসান। বিদায়ের আগে ১২ বলে ৮ রান করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১