নিটারে সরাসরি সম্প্রচার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আজ ২৫ জুন, ২০২২ শনিবার প্রমত্তা পদ্মা নদীর ওপর নির্মিত স্বপ্নের পদ্মা সেতুর জমকালো আয়োজনের মধ্যে দিয়ে উদ্বোধন হয়েছে।

অত্যাধুনিক প্রযুক্তির ছোয়ায় সব চ্যালেঞ্জ মোকাবিলা করে খরস্রোতা নদী পদ্মার বুক চিরে দাঁড়িয়েছে পদ্মা সেতু। পদ্মা সেতু আর স্বপ্ন নয়, বাস্তব। বিশ্বরেকর্ডের বুকে নাম উঠেছে পদ্মা সেতুর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের ২৫ জুনকে ‘গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন’ হিসেবে অভিহিত করেছেন।

দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রায় ৩ কোটির বেশি মানুষের জন্য তৈরি হওয়া স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে অনলাইনে এই স্বপ্ন পূরণের সঙ্গী হয়েছে নিটার পরিবার।

বিজ্ঞাপন

আজ ২৫ জুন শনিবার বেলা ১০ টার দিকে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ ( নিটার) ক্যাম্পাসের কনফারেন্স রুমে শিক্ষক – কর্মকর্তাদের জন্য ও ক্যাম্পাসের ইয়ার্ন ল্যাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে লাইভ অনুষ্ঠান দেখার সুযোগ করে দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে নিটারে সকল ক্লাস কার্যক্রম বন্ধ রাখা হয়।

কনফারেন্স রুমে উপস্থিত সকলেই ছিলেন আনন্দিত ও উচ্ছ্বসিত এবং তাদের মাঝে এক সময়ের স্বপ্নের পদ্মা সেতুর এখন দৃষ্টিসীমায় দিগন্ত জুড়ে দাঁড়ানোর উল্লাস ও অনুভূতি প্রকাশ পেয়েছে।

অনুষ্ঠানের এক পর্যায়ে নিটারের টেক্সটাইল ডিপার্টমেন্ট এর হেড এবং একাডেমিক ইনচার্জ জনাব মাহবুব হাসান এর সাথে কথা বলে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, “দেশবাসী আজ খুবই খুশি, সেই সাথে খুশি পুরো নিটার পরিবার। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের অক্লান্ত পরিশ্রমের ফসল এই পদ্মা সেতু। তিনি এবং তার সহযোদ্ধারা অনেক ভালো কাজ করেছেন। পরবর্তীতেও যেন এমন কাজ আরো করতে পারেন তার জন্য মহান সৃষ্টিকর্তা যেন তাকে হায়াত দেন, সুস্থ রাখেন।

বিজ্ঞাপন

কোটি কোটি বাঙালির স্বপ্নের অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতু। স্বপ্নে সঞ্জীবিত কর্মীরা নিরলস, যেন ব্রতে ব্যাপৃত ছিলো। এই স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে ইতিহাসের অংশ হওয়ার অঙ্গীকার সবার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১