টুইটার থেকে ৩৭০০ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা ইলন মাস্কের!

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মাইক্রোব্লগিং সাইট ‘টুইটার’ কিনেই কর্মী ছাঁটাই শুরু করেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। প্রথমদিনই তিনি প্রতিষ্ঠানটির উচ্চপদস্থ কর্মকর্তাদের বরখাস্ত করেন।

তাদের মধ্যে ছিলেন টুইটার সিইও পরাগ আগারওয়াল, চিফ ফাইন্যানসিয়াল অফিসার নেড সেয়গাল, সিএফও এবং আইন বিভাগের প্রধান বিজয়া গাড্ডে। এরপর বিলুপ্ত করেন টুইটারের পরিচালন বোর্ডও।

এবার জানা যাচ্ছে, এখানেই শেষ নয়। টুইটারের অর্ধেক কর্মীই নাকি ছেঁটে ফেলবেন নতুন মালিক ইলন মাস্ক।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ব্লুমবার্গ’ এর রিপোর্ট অনুযায়ী, ৩৭০০ কর্মীর ছাঁটাই নাকি শুরু হবে চলতি মাসের গোড়া থেকে। এমনই জল্পনাও ছড়িয়েছে।

সম্প্রতি নিউ ইয়র্ক টাইমসও একটি প্রতিবেদনে জানিয়েছিল, নভেম্বরের গোড়া থেকে ছাঁটাইয়ের পথে যেতে পারেন মাস্ক। তখন অবশ্য এই খবর অস্বীকার করেন তিনি। নতুন প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার ছাঁটাইয়ের কথা কর্মীদের জানাতে পারেন ইলন।

রয়টার্স জানিয়েছে, প্রথম ধাপে সংস্থার মোট কর্মীর এক-তৃতীয়াংশকে ছাঁটাই করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরপর ধীরে ধীরে কর্মীসংখ্যা অর্ধেক করা হবে। যদিও এই বিষয়ে আর কিছু জানা যায়নি।

বিজ্ঞাপন

ব্লুমবার্গ জানিয়েছে, টুইটারের কর্মপদ্ধতির মধ্যেও বদল আনতে চলেছেন মাস্ক। আগে এই সংস্থার কর্মীরা ‘এনিহ্যোয়ার পলিসি’ বা যেখান থেকে খুশি কাজ করতে পারতেন। কিন্তু এই নিয়মে পরিবর্তন আসতে চলছে। এর পর থেকে অফিসে এসেই সকলকে কাজ করতে হবে বলে পরিকল্পনা করেছেন মাস্ক।

যদিও কিছু ক্ষেত্রে ব্যতিক্রম থাকতে পারে বলে সংবাদমাধ্যমের খবরে জানা গেছে। নয়া পদে আসতেই আরও কড়া নিয়ম চালু করেছেন ইলন। এরপর থেকে কর্মীদের সপ্তাহে প্রতি দিন অফিসে আসতে হবে। সেই সঙ্গে কাজ করতে হবে দিনে ১২ ঘণ্টা। যদিও তার জন্য কর্মীরা কোনও অতিরিক্ত অর্থ পাবেন, তার আশ্বাস দেননি ইলন।

সূত্র: ব্লুমবার্গ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১ কাউখালীতে বাড়িতে ঈদ করতে এসে গ্রেপ্তার হলেন ৪জন রাকাবকে একীভূতরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি