কালীগঞ্জে সড়ক দুর্ঘটনা ঘটলেই তড়িঘড়ি করে সড়ক সংস্কারে সওজ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার উপর দিয়ে যাওয়া ঝিনাইদহ টু যশোর মহাসড়কের ছালাভরা থেকে বারোবাজার মান্দারতলা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার মহাসড়ক রয়েছে। প্রতিদিন ব্যস্ততম এ মহাসড়কে নিজ নিজ গন্তব্যে ছুটে চলেছে যাত্রী ও মালবাহী ছোটো বড়ো হাজারো যানবাহন।

কালীগঞ্জ এলাকার মহাসড়ক অংশে প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। এতে করে হতাহতের সংখ্যা নেহাত কম নয়।মহাসড়ককে নিরাপদ রাখার দায়িত্ব কালিগঞ্জ সড়ক বিভাগের থাকলেও তাদের যথাযথ দায়িত্ব পালনের ব্যাপারে প্রশ্ন উঠেছে। মহাসড়কের দুপাশে বিভিন্ন স্থানে ছোটো বড় অসংখ্য ঢালু গর্ত কোথাও কোথাও ফোলা অবস্থা রয়েছে। যেগুলো সড়ক বিভাগের লোকজন মাঝে মধ্যে যতসামান্য ঠিক করলেও তা ব্যবহার উপযোগী হয়না। যে কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

২৮ মার্চ সকাল ৬ টায় মোবারকগঞ্জ চিনিকলের সামনে স্যালো ইঞ্জিন চালিত ভ্যানের সাথে মাছবোঝাই পিকআপের সংঘর্ষে স্বামী ও স্ত্রীর মৃত্যু হয়েছে। সেসময় আহত হয়েছে ভ্যানের দুই যাত্রী। নিহতরা হল, ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামের ছাবদার আলীর ও তার স্ত্রী পারভীনা বেগম। এ ঘটনায় আহত তাদের মেয়ে সাথী খাতুন, ভ্যানের চালক করিম ও অপর এক শিশুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসা দেওয়া হচ্ছে। এই দুর্ঘটনার পর দুর্ঘটনাস্থলে বড় ধরনের গর্ত ও উঁচু নিচু রাস্তা সংস্কার করতে কালীগঞ্জ সড়ক বিভাগকে তড়িঘড়ি করে কাজ করতে দেখা যায়। ২৪ মার্চ যশোর মহাসড়কে কেয়াবাগান এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে ইব্রাহিম হোসেন ওরফে মিজান (৩৫) নামে এক যুবক নিহত হয়। এ সময় আহত হয় অন্তত ২০ যাত্রী।প্রতিনিয়ত এভাবে দুর্ঘটনা ঘটছে মহাসড়কে।

বিজ্ঞাপন

স্থানীয় জনগনের মনে তাই প্রশ্ন উঠেছে দুর্ঘটনায় মহাসড়কে প্রাণ না ঝরলে কি তাদের ঘুম ভাংগে না?মহাসড়কে রাস্তার দুই ধারে এরূপ অবস্থার কারণে দুর্ঘটনার ঝুঁকি প্রতিনিয়ত বাড়লেও সড়ক বিভাগ তা দেখেও দেখে না।

কালিগঞ্জ সড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী শ্রী তুষার কান্তি প্রামাণিক জানান, প্রতিনিয়তই আমার এরিয়ার মধ্যে আমারা মহাসড়ক সংস্কারের কাজ করে যাচ্ছি। ১৫ কিলোমিটার এর মধ্যে ৬ কিলোমিটার রাস্তা বেশি খারাপ। খারাপ স্থানগুলো চিহ্নিত করে কাজ করা হচ্ছে।বাকি রাস্তার কাজও দ্রুত শেষ হবে।

বারবাজার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মঞ্জুরুল আলম জানান,রমজান এবং ঈদকে সামনে রেখে মহাসড়কে গাড়ির চাপ থাকে বেশি। এ কারণে আমরা টহলও বাড়িয়েছি।শুধু থ্রি হুইলার যানই নয় ভাঙ্গাচোরা উঁচু-নিচু গর্তযুক্ত মহাসড়কের কারণে দুর্ঘটনা বাড়ছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১ কাউখালীতে বাড়িতে ঈদ করতে এসে গ্রেপ্তার হলেন ৪জন রাকাবকে একীভূতরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি