কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক মাঠ মহড়া

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্নিঝড় সতর্কীকরণ মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার শেষ বিকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নবীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মহড়া অনুষ্টিত হয়।

এতে অংশ নেয় সিপিপির সদস্য। দূর্যোগ পূর্বে ও পরবর্তী সময় কি করণীয় তা দেখতে মাঠের চারপাশে জড়ো হয় গ্রামের নারী,পুরুষ ও শিশুরা। জাপান মোফা ডি আরআর প্রজেক্টে উদ্যোগে বেসরকারী আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা গুড নেইবারস জাপান এর আয়োজন করে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইউনিয়ন চেয়ারম্যান মো.বাবুল মিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থত ছিলেন প্রজেক্ট কো অর্ডিনেটর দীপক কুমার দাশ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রজেক্ট ম্যানেজার মাসাহিকো ইয়োদা, কলাপাড়া ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসূচী সিপিপি সহকারী পরিচালক মো.আসাদুজ্জামান খান। এছাড়া অন্যান্যদের সিপিপি ইউনিয়ন টিমলিডার মো.সোরাফ,সিপিপি ডেপুটি টিমলিডার ইভান মাতুব্বর,ইউপি সদস্য আনোয়ার হোসেন সিকদার,স্কুল ম্যানেজিং কমিটি সভাপতি আবুল বসারসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠান সঞ্চলনা করেন গুডনেইবারস জাপান মোফা ডিআরআর প্রজেক্টের কলাপাড়া প্রোগাম ম্যানেজার রাজীব বিশ্বাস।

গুডনেইবারস জাপান অফিস সূত্রে জানা যায় ,উপকূলীয় এলাকায় এই দুর্যোগ প্রবন মাসে জনগনকে দূর্যোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিসহ দূর্যোগ পূর্বে,চলাকালীন ও পরবর্তী পর্যায় ব্যাক্তি পরিবার ও সামাজিক প্রস্তুতি সহ জান মালের ক্ষতি কমিয়ে আনার উদ্দেশে এ মহড়ার আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১ কাউখালীতে বাড়িতে ঈদ করতে এসে গ্রেপ্তার হলেন ৪জন রাকাবকে একীভূতরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি