ঈদে পেক্ষাগৃহে আসছে অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

লাল শাড়ি সিনেমা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস।তার প্রযোজনা প্রতিষ্ঠান “অপু জয় চলচ্চিত্র” এর ব্যানারে নির্মিত হচ্ছে ‘লাল শাড়ি’। সিনেমাটি পরিচালনায় আছেন বন্ধন বিশ্বাস।

সরকারি অনুদানের ‘লাল শাড়ি’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের পাশাপাশি প্রযোজকের দায়িত্বও পালন করেছেন অপু বিশ্বাস নিজেই।এতে তার সহ-অভিনেতা হিসেবে ছিলেন চিত্রনায়ক সাইমন সাদিক। ইতিমধ্যে শেষ হয়েছে সিনেমাটির শুটিং , চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।

অপু-সাইমন ছাড়া ‘লাল শাড়ি’ সিনেমায় আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, দিলরুবা দোয়েল, রাশেদ মামুন অপু, শাহেদ আলী,ইমরান হাসো প্রমুখ। সংগীত পরিচালনার দায়িত্বে ছিলেন ইমন সাহা।
গত নভেম্বর মাসে শুরু হয় লাল শাড়ি সিনেমার চিত্রগ্রহণের কাজ। ঢাকার অদূরে মানিকগঞ্জের নয়নাভিরাম সব লোকেশানে মাসব্যাপী চলে সিনেমাটির শুটিং।

বিজ্ঞাপন

সিনেমাটিতে অপু বিশ্বাস অভিনয় করেছেন বড়লোক তাঁতির মেয়ের চরিত্রে। যে কি না গ্রামের মেয়ে, ছোট থেকে গ্রামেই বেড়ে ওঠা। বাবার ব্যবসাকে কাছ থেকে দেখে সে।

আসছে রোজা ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। ‘লাল শাড়ি’ তৈরি হয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী তাঁতশিল্প নিয়ে।‘লাল শাড়ি’ বাংলাদেশের তাঁতি জনগোষ্ঠীর গল্প। বাংলাদেশের শাড়ি একসময় দেশের বাইরেও সমাদৃত ছিল। জামদানির হারানো ঐতিহ্য দেখা যাবে এই সিনেমায়। নান্দনিক ডিজাইন এবং দামে বেশি হওয়ার কারণে জামদানির সঙ্গে আভিজাত্য এবং রুচিশীলতা – এই দুটি শব্দ জড়িয়ে আছে। ঐতিহ্যবাহী নকশা ও বুননের কারণে ২০১৬ সালে জামদানিকে বাংলাদেশের ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্য হিসেবে স্বীকৃতি দেয় ইউনেস্কো।

মহরত অনুষ্ঠানে সিনেমাটির নাম “লাল শাড়ি” রাখা সম্পর্কে অপু বিশ্বাস বলেছিলেন, ‘তাঁতিদের গল্প নিয়ে এই সিনেমার কাহিনী। শাড়ি বাঙালি নারীর প্রধান পোশাক। গল্পটা শাড়ি ও তার কারিগরদের নিয়ে। সেজন্য লাল শাড়ি নাম রেখেছি।”তবে লাল নামটুকু আমি পরে যোগ করেছি। লাল ভালোবাসার প্রতীক। ভালোবাসা ছাড়া কোনো কিছু হয় না। এজন্যই লাল শাড়ি নামটি বেছে নিয়েছি।’

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১ কাউখালীতে বাড়িতে ঈদ করতে এসে গ্রেপ্তার হলেন ৪জন রাকাবকে একীভূতরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু