অক্টোবর-নভেম্বরে জবির দ্বিতীয় সমাবর্তনের আশ্বাস

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনের অপেক্ষায় প্রায় ১০ হাজারের অধিক শিক্ষার্থী। আগামী অক্টোবর-নভেম্বর মাসে দ্বিতীয় সমাবর্তনের আয়োজন করার কথা ভাবছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২৭ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো. ইমদাদুল হক।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নতুন চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু এখনো দায়িত্ব নেননি তবে মহামান্য রাষ্ট্রপতির সাথে এ বিষয়ে কথা বলা হয়েছে, তিনি দায়িত্ব নিলে শীতমৌসুমে অর্থাৎ অক্টোবর -নভেম্বর মাসে দ্বিতীয় সমাবর্তন করার পরিকল্পনা রয়েছে বলে জানান জবি উপাচার্য। জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৮ বছরে সমাবর্তন হয়েছে একবার। ২০২০ সালের ১১জানুয়ারি হয় প্রথম সমাবর্তন।

সমাবর্তনের তিন বছর পেরিয়ে গেলেও নতুন করে সমাবর্তন আয়োজন করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রতিবছর সমাবর্তন আয়োজনের নিয়ম থাকলেও তা হচ্ছে না। ফলে সমাবর্তনের অপেক্ষায় আছেন ১০ হাজারেরও বেশি শিক্ষার্থী।

বিজ্ঞাপন

চলতি বছরের শুরুতে কিছুটা আশ্বাস পাওয়া গিয়েছিল যে মার্চ-এপ্রিলে সমাবর্তন হতে পারে তবে সেটা আর সম্ভব হয়ে উঠেনি। জবি উপাচার্য আরও বলেন সমাবর্তন করার জন্য বেশ কিছু প্রস্তুতির ব্যাপার আছে। তাই মার্চের ভিতর সমাবর্তন করা সম্ভব হয়নি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ধুপখোলা মাঠে অনুষ্ঠিত হয়েছিল সেটা এখন সিটি কর্পোরেশনের দখলে রয়েছে, তাই এখনি বলা যাচ্ছে না কই হবে দ্বিতীয় সমাবর্তনের আয়োজন।

পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী পর্যন্ত প্রায় ১৯ হাজার শিক্ষার্থী প্রথম সমাবর্তনে অংশ নেন। ইতোমধ্যে দুই একটা বিভাগ ছাড়া ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীদের স্নাতক শেষ হয়েছে। স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পিএইচডিধারী প্রায় ১০ হাজারেরও বেশি শিক্ষার্থী দ্বিতীয় সমাবর্তনে অপেক্ষায় আছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু তাপপ্রবাহের কারণে নয়াপল্টনের সমাবেশ স্থগিত করল সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক