সিলেটের যুবলীগ নেতা শামীম, বিধবা মহিলাকে ছাদ থেকে ফেলে দিয়ে হত্যার হুমকি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সিলেট নগরের উপশহরে দলীয় প্রভাব খাটিয়ে ৫১ মাস ধরে বাসাভাড়া না দেওয়ার অভিযোগ উঠেছে যুবলীগ নেতা শামীম ইকবালের বিরুদ্ধে। ভাড়া চাওয়ায় উল্টো বাসার মালিক বয়োঃবৃদ্ধ নারী ও তার পরিবারের সদস্যদের ছাদ থেকে ফেলে হত্যার হুমকি দিয়েছেন তিনি।

সোমবার (২৭ মার্চ) দুপুরে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন উপশহরের ডি ব্লকের ১৪ নম্বর সড়কের ২৬ নম্বর বাসা মোবারক মঞ্জিলের মরহুম আব্দুল হাই সাজ্জাদের স্ত্রী নেহারুন বিবি (৬০)।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘সরকারি দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের বড় নেতা পরিচয় দানকারী মো. শামীম ইকবালের কারণে আজ আমি সহ আমার সন্তানদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। শামীম ইকবালকে বাসা ভাড়া দিয়ে এখন বিপদে পড়েছি। আমার পাওনা টাকা চাইতে গেলে তিনি উল্টো আমাকে,আমার ছেলে মেয়েকে এবং আমার বাসার কাজের মেয়েকে হত্যার হুমকি দিচ্ছেন।

বিজ্ঞাপন

নেহারুন বিনি বলেন, ‘শামীম ২০১৮ সালের ১৩ মার্চ আমার বাসার নিচ তলায় মাসিক ২৫ হাজার টাকা ভাড়া প্রদানের শর্তে ভাড়া নেন। ওই সময়ে নানা কারণে চুক্তি সম্পাদন সম্ভব হয়নি। পরবর্তীতে চুক্তি সম্পাদনের কথা বললে তিনি বারবার নানা টালবাহানায় সময় ক্ষেপন করতে থাকেন। নানা ভাবে চতুর তার আশ্রয় নিয়ে চুক্তির বিষয়টি এড়িয়ে গেছেন বারবার। কয়েক মাস ভাড়া দিলেও পরে বিভিন্ন অজুহাতে ভাড়া দেননি।

এই বৃদ্ধ নারীর অভিযোগ, শুধু ভাড়ার টাকাই নয়, ২০২২ সালের ৫ ফেব্রুয়ারি শামীম তার ঘরে উপস্থিত হয়ে বিশেষ প্রয়োজনের ধার হিসেবে ৪০ হাজার টাকা চান। তিনি বকেয়া ভাড়াসহ ধারের টাকা একসাথে পরিশোধের আশ্বাস দেন। কিন্তু তিনি তা ফেরত দেন নি।

তিনি জানান, বারবার অনুরোধ সত্ত্বেও শামীম বাসা ভাড়া বাবদ পাওনা টাকা না দেওয়ায় ২০২২ সালের নভেম্বর মাসে তাকে এ ব্যাপারে উকিল নোটিশ পাঠানো হয়। তাতেও তিনি ভ্রুক্ষেপ করেননি।

বিজ্ঞাপন

নেহারুন বিবি বলেন, ‘বকেয়া টাকা আদায়ের ব্যাপারে আমি স্থানীয় মুরব্বিদের সহযোগীতা চেয়েও ব্যর্থ হয়েছি। একাধিকবার সালিশ বসানোর চেষ্টা করলেও তিনি বিচার মানতে রাজি হননি। বরং, তিনি কয়েকজন মুরব্বিকে অগ্রিম আমাকে ১৫ লাখ টাকার চেক দিয়েছেন বলে দাবি করেন। এর প্রমাণ চাইলেও তিনি তা দেখাতে ব্যর্থ হন।

টাকা না দিয়ে উল্টো ভয়ভীতি ও হত্যার হুমকি দিচ্ছেন অভিযোগ করে বয়োবৃদ্ধ এই নারী বলেন, ‘গত ২২ মার্চ শামীম আমার বাসার ছাদে অবস্থান কালে পাওনা নগদ চল্লিশ হাজারসহ বকেয়া ৫১ মাসের ভাড়া বাবদ ১৩ লাখ ৩০ হাজার টাকা চাই। টাকা চাওয়ায় তিনি আমাকে অশ্লালীন ভাষায় গালিগালাজ করেন এবং মারধর করতে উদ্যত হন। এ সময় ছেলে ফয়েজ আহমদ ও কাজের মেয়ে তামান্না সেখানে উপস্থিত ছিলেন।

নেহারুন বিবি আরও বলেন, ‘এ সময় শামীম আমার পাঠানো লিগ্যাল নোটিশ প্রত্যাহার না করলে ছাদের উপর থেকে মাটিতে ফেলে আমাকে হত্যার হুমকি দেন। এসব ব্যাপারে মামলা মকদ্দমা করলে কাজের মেয়ে তামান্নাসহ আমার ছেলে- মেয়েদের খুন করে লাশ গুম করারও হুমকি দেন তিনি।’ এ ব্যাপারে শাহপরাণ থানায় একটি অভিযোগও দায়ের করা হয়েছে।

শামীমের হুমকিতে জীবনশঙ্কায় রয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আমি একজন বয়স্ক বিধবা মহিলা। পবিত্র রোজার মাসে নিজে রোজা থেকে আপনাদের কাছে যে বক্তব্য রাখলাম আপনারা চাইলে সরজমিনে বিষয়টি খোঁজ-খবর নিয়ে সত্যতা জানতে পারেন।’

নেহারুন বিবি এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সিলেটের পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ ও যুবলীগের নীতি নির্ধারকদের কাছে ন্যায়-বিচার প্রত্যাশা করেন। তিনি পাওনা টাকা উদ্ধার, শামীমকে বাসা থেকে সরিয়ে দেওয়া এবং পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে সবার সহযোগিতা কামনা করেন।d

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা