সাকিব-মিরাজের ঘূর্ণিতে নড়বড়ে সংগ্রহ আফগানিস্তানের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print

কথায় আছে ‘মর্নিং শোস দ্যা ডে’। তবে কথাটি খাটলো না আফগানিস্তানের বেলায়। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিল আফগানরা। তবে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষটা ভালো হয়নি তাদের। বাংলাদেশকে ১৫৭ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান।

শনিবার (৭ অক্টোবর) ধর্মশালায় নিজেদের প্রথম ম্যাচে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে ব্যাট করে ৩৭ ওভার ২ বলে ১৫৬ রানে অলআউট হয় আফগানিস্তান।

টস হেরে ব্যাট করতে নেমে কিছুটা দেখেশুনে খেলতে থাকেন দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে রান তোলার গতি বাড়ান এই দুই ব্যাটার। টাইগার বোলারদের কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন গুরবাজ ও ইব্রাহিম।

বিজ্ঞাপন

তবে ইনিংসের নবম ওভারে বোলিংয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সাকিব। দলীয় ৪৭ রানে ২৫ বলে ২২ রান করে সাকিবের বলে তানজিদ তামিমকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান ইব্রাহিম।

ইব্রাহিমের বিদায়ের পর ক্রিজে আসা রহমত শাহকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন গুরবাজ। তবে দলীয় ৮৩ রানে আবারও উইকেট হারায় আফগানিস্তান। ফের উইকেটের দেখা পান সাকিব। ২৫ বলে ১৮ রান করা রহমতকে সাজঘরে ফেরান তিনি।

রহমতের বিদায়ের পর ক্রিজে আসেন আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি। গুরবাজকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখার চেষ্টা করেন তিনি। তবে দলীয় ১১২ রানে জোড়া উইকেট হারায় আফগানিস্তান।

বিজ্ঞাপন

৩৮ বলে ১৮ রান করা শাহিদিকে সাজঘরে ফেরান মিরাজ। আর এরপরেই গুরবাজকে আউট করে বাংলাদেশকে চতুর্থ সাফল্য এনে দেন পেসার মুস্তাফিজ। ৬২ বলে ৪৭ রান করে ফিরে যান তিনি।

এরপর দ্রুতই আরও দুই উইকেট তুলে নিয়ে আফগানিস্তানকে চেপে ধরে বাংলাদেশ। ১৩ বলে ৫ রান করা নাজিবুল্লাহ জাদরানকে বোল্ড করে নিজের তৃতীয় উইকেট শিকার করেন সাকিব। আর মোহাম্মদ নবির স্ট্যাম্প হাওয়ায় ভাসিয়ে তাকে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ।

এরপর আজমতুল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করেন রশিদ খান। তবে দলীয় ১৫৬ রানে রশিদকে বোল্ড করেন মিরাজ। এরপরই ওমরজাইকে আউট করেন পেসার শরিফুল ইসলাম। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে মাত্র ১৫৬ রানে অলআউট হয় আফগানিস্তান।

শীর্ষ সংবাদ:
‘এক মাসে বিএনপির ২০ হাজার নেতাকর্মী গ্রেফতার’ বিএনপি একটি অগণতান্ত্রিক তাই তারা নির্বাচনে আসেনা: স্থানীয় সরকার মন্ত্রী আওয়ামী লীগের চিন্তা-চেতনা শুধুই মানুষের উন্নয়নের: মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া মাদক ব্যবসায়ীদের হামলায় ডিবি পুলিশের দুই সদস্য আহত , আটক ৩ আমার কর্মীদের উপর হামলা হলে আমরা ঘড়ে বসে থাকবো না উচিত জাবাব দিব: এমপি সীমা চাকরি পেলেন শ্রমিক আন্দোলনে নিহত জালালের স্ত্রী নৌকার টিকিটে লড়বেন যেসব নারী কোন স্বতন্ত্র মতন্ত্র আমরা চিনি না, মাইরের ওপর কোন ওষধ নাই: ছাত্রলীগ নেতা রিমন রাজনৈতিক অস্থিরতার মধ্যেও স্বাভাবিক ভাবে চলছে পরীক্ষা ও ক্লাস কালাইয়ে ফার্মাসিস্ট দিয়ে চলছে দুই উপ-স্বাস্থ্য কেন্দ্র সাতক্ষীরায় সরসকাটি দাখিল মাদ্রাসায় নিয়োগে বাণিজ্যের টাকা সভাপতির পকেটে গাজীপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন এমপি সবুজ গাজীপুরে বাসে আগুন স্বতন্ত্র প্রার্থী হলে এমপি পদ ছাড়তে হবে না: ইসি রাজশাহীতে ককটেল হামলায় দুইজন আহত, তিনজন আটক রাজশাহীর আদালত চত্বরে ককটেল বিস্ফোরণ, পরিচ্ছন্নকর্মী আহত জয়পুরহাট পিকআপ ভ্যানে আগুন দেওয়ায় আসামী গ্রেফতার মোংলায় জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে অবস্থানে কর্মসূচি মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক গ্রেফতার ডিবি কার্যালয়ে শামীম ওসমান