সনাতন ধর্মালম্বীদের উপর হামলার ঘটনায় ইবিতে নিন্দা ও প্রতিবাদ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নড়াইলে সনাতন ধর্মাবলম্বীর মন্দির ও প্রতিমা ভাংচুর, বাড়িঘর হামলা, লুটপাট এবং অগ্নিসংযোগের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন করেছে পূজা উদযাপন পরিষদ।

বুধবার (২০ জুলাই) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধনের আয়োজন করে। এসময় হামলার নিন্দা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন শিক্ষকরা।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনলোজি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন, উপ-রেজিস্টার সুদেব কুমার বিশ্বাস, উপ-রেজিস্টার চন্দন কুমার, শাখা কর্মকর্তা সুজল কুমার অধিকারীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তারা বলেন, গুটি কয়েক মৌলবাদের কারনে সবাই আক্রান্ত হচ্ছি। সন্ত্রাসীদের কোন দল নাই, কোন জাত নাই। তাই তাদের প্রতিরোধ করা এখন সময়ের দাবী। বিগত দিনে হিন্দু সমপ্রদায়ের ওপর যে নির্যাতন হয়েছে তার বিচার না হওয়ার কারণে আসল ঘটনা ধামাচাপা পড়ে যাচ্ছে। ফলশ্রুতিতে হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচার দিনের পর দিন বেড়ে চলেছে।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, সাম্প্রদায়িক অপশক্তির কাছে সরকারের নতজানু হওয়ার কারণে এরকম ঘটনা ধারাবাহিক ঘটেই চলছে। সরকার যদি এইসব হামলা প্রতিরোধে ব্যবস্থা না নেয়, তাহলে এর পরিণতি সরকারকেই একদিন ভোগ করতে হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন