শতভাগ নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শুরু হতে যাচ্ছে পশুর হাট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print

মুসলিমদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এ উৎসব উপলক্ষে কোরবানি করা হয় হালাল পশু৷ আর এ কারনে একে কোরবানি ঈদও বলা হয়ে থাকে। প্রতিবছর জিলহজ মাসের ১০ তারিখে এ উৎসব উদযাপিত হয়।

আগামী ১০ জুলাই অর্থাৎ জিলহজ্জ মাসের ১০ তারিখে বাংলাদেশে উদযাপিত হতে যাচ্ছে এ উৎসব। আর এ উপলক্ষে সাভারের আশুলিয়ায় মঙ্গলবার (৫ জুলাই) শুরু হতে যাচ্ছে স্থায়ী পশুর হাট। যেখানে মানা হয়েছে কোভিড-১৯ প্রতিরোধক সকল স্বাস্থ্যবিধি।

বিজ্ঞাপন

সরেজমিনে হাট ঘুরে দেখা যায়,স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি হাটে থাকছে পশু ব্যবসায়ীদের থাকা খাওয়ার ও নিরাপত্তার ব্যবস্থা, জালটাকা সনাক্ত করার মেশিন ও রয়েছে হাটে। আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাম্প স্থাপন করা হয়েছে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে, বৃষ্টি থেকে ক্রেতা বিক্রেতাদের নিরাপদে রাখতে ছাউনীসহ আরও নানাধরনের সুযোগ-সুবিধা।

সাভার উপজেলা প্রশাসন এবছরের ঈদে শিল্পাঞ্চল আশুলিয়ায় যে কয়টি পশুর হাটের অনুমোদন দিয়েছে এর মধ্যে ক্রেতা বিক্রেতাদের সুযোগ-সুবিধার দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে আশুলিয়ার তুরাগের পাড়ের স্থায়ী এই পশুর হাট।

ইজারাদার মো. নজরুল ইসলাম মুন্সী গণমাধ্যমকে জানান, আমরা সরকারি সকল নির্দেশনা মেনে হাট পরিচালনার প্রস্তুতি নিয়েছি। মাস্ক ছাড়া হাটে প্রবেশ নিষেধ, হাটে ঢুকলেই জীবাণুনাশক দিয়ে হাত সেনিটাইজ করে ঢুকতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন এ ছাড়া হাটে দেশের বিভিন্ন স্থান থেকে কোরবানির পশু নিয়ে আসা ব্যবসায়ীদের জন্য থাকা-খাওয়াসহ শতভাগ নিরাপত্তার ও ব্যবস্থা করা হয়েছে।

হাট কর্তৃপক্ষ এরই মধ্যে তাদের সকল কার্যক্রম সম্পন্ন করেছেন। গতবারের তুলনায় এবার সুযোগ-সুবিধা বেশি হওয়ায় ক্রেতা ও বিক্রেতাদের উপস্থিতি ও বেচা-কেনা আরও বাড়বে বলে আশাবাদী উক্ত হাট কর্তৃপক্ষ।

 

আর টাইম্‌স / আসমা

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক বাণিজ্য নাটকীয়ভাবে বেড়েছে: মার্কিন কমার্শিয়াল কাউন্সিলার ঠাকুরগাঁওয়ে ৩৭৫৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার এক হাতে দিয়ে জীবন সংগ্রাম করে যাচ্ছে লালমোহনের নয়ন হবিগঞ্জে স্কুল ছাত্রী জেরিন হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদন্ড দক্ষিণাঞ্চলে ৮০ কিমি রোডমার্চ করবে বিএনপি বিশ্ব নেতারা প্রধানমন্ত্রীর কাছ থেকে পরামর্শ নেন : সাইফুজ্জামান জুয়েল চৌধুরী নতুন প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতার গুরুত্ব অপরিসীম : স্পিকার বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশের অগ্রাধিকার হচ্ছে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন : উজরা জেয়াকে প্রধানমন্ত্রী ঝিনাইদহে চ্যালেন ২৪ এর জেলা প্রতিনিধি সাদ্দাম সন্ত্রাসী হামলায় আহত, বসতঘর ভাঙচুর আত্মহত্যার দর্শন ও স্বরূপ সন্ধান প্রবল বৃষ্টির মধ্যে জয়পুরহাট-১ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী হাসানুজ্জামান মিঠুর সফল জনসমাবেশ ভূমিহীন মরিয়ম ত্রিশ বছর ধরে স্যানিটারি মিস্ত্রির কাজ করছে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে: খাদ্যমন্ত্রী বাজার থেকে আলু উধাও ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে রাজমিস্ত্রীর মৃত্যু দূর্নীতিবাজ যেই হোক, সে রাজনৈতিক দলের নেতা হতে পারেনা: মহিব্বুর রহমান গোয়ালন্দে অসুস্থ রোগীর চিকিৎসায় এগিয়ে এলেন প্রবাসী হোসাইন সরনজাই কলেজ অধ্যক্ষ ইমারতের বিরুদ্ধে অভিযোগের পাহাড় ডেঙ্গু আক্রান্ত হয়ে আ’লীগ নেত্রীর মৃত্যু