মোবাইল অ্যাপ্স চালু করল রাবি প্রশাসন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন আধিকারিক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর ফোন নম্বর ও ইমেইল আইডিসহ মোবাইল অ্যাপ্স চালু করেছেবিশ্ববিদ্যালয় প্রশাসন।

স্মার্টফোনে ব্যবহারযোগ্য এই অ্যাপ্সের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ফোন করা এবং টেক্সট মেসেজ ও ইমেইল সহজেই পাঠানো যাবে।

রোববার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের উপাচার্য দপ্তরে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ‘জট ঈড়হঃধপঃং’ নামের এই হালনাগাদ অ্যাপটি চালু করেন।

বিজ্ঞাপন

এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে স্মার্টফোনে ইনস্টল করা যাবে। এই অ্যাপে বিভিন্ন প্রশাসনিক অফিস, বিভাগ, অনুষদ অফিস, আবাসিক হল, স্কুল, জরুরি পরিষেবা ইত্যাদি শ্রেণিতে তথ্য পাওয়া যাবে। তাছাড়া সার্চ অপশনে নির্দিষ্ট নাম, পদ, অফিস খুঁজে পাওয়া যাবে। কোনো নির্দিষ্ট ভুক্তি অ্যাপের ফেভারিটস অপশনে তালিকাভুক্ত করে রাখা যাবে।

অবমুক্তকালে উপাচার্য বলেন, বর্তমানে সরকার কাজকর্মে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের যে মহাপরিকল্পনা বাস্তবায়ন চলছে তারই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ডিজিটালাইজেশন ও অটোমেশন শুরু হয়েছে।

ইতিমধ্যে ভর্তি প্রক্রিয়া, গ্রন্থাগারে বই লেনদেন, হল ব্যবস্থাপনা, চিকিৎসা সেবা ইত্যাদিতে স্মার্ট আইডি কার্ডনির্ভর পরিষেবা চালু হয়েছে। হালনাগাদ এই অ্যাপস সে প্রক্রিয়াকে আরো একধাপ এগিয়ে নিলো।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল ইসলাম, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. বাবুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মে খাদেমুল ইসলাম মোল্যা, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও অ্যাপ হালনাগাদকারী প্রতিষ্ঠান রাজ আইটির স্বত্তাধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আর টাইমস / এসএইচ

শীর্ষ সংবাদ:
তানোরে অবৈধ মটরে ফের বিদ্যুৎ সংযোগ তত্বাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবেনা: অধ্যাপক শাহজাহান মিয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ আটক কলাপাড়ায় বিস্তৃত মাঠ জুড়ে সূর্যমুখী ফুলের সমারোহ পাবনার ঈশ্বরদীতে নদীতে ডুবে শ্রমিকের মৃত্যু যশোরে বিএনপির অবস্থান ধর্মঘট জাতির পিতা ক্রীড়াপ্রেমী ছিলেন: এমপি বাবু এ সরকারের আমলে সাংবাদিকরাও নিরাপদে নেই: মোস্তাক মিয়া মাদারীপুরে গৃহবধূর মৃত্যুর ঘটনায় স্বামীর বসতঘরে ভাঙচুর ও লুটপাট সরকারকে হেয় করতে প্রথম আলো ও বিএনপি পরিপূরক হিসেবে কাজ করছে : ওবায়দুল কাদের শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবন্ধী শিশুদের টাকা আত্মসাতের অভিযোগ রিক্সা করে বান্ধবীকে নিয়ে বেড়ানোর সময় কুমিল্লায় ভুয়া পুলিশ আটক কাশিমপুর থেকে ফের কেন্দ্রীয় কারাগারে নেওয়া হচ্ছে শামসুজ্জামানকে মেঘনা নদীতে শিল্প–কারখানার বর্জ্যে, মরে ভেসে উঠছে মাছ অবশেষ ট্রেনের টিকিটে সহযাত্রীর নাম বাধ্যতামূলক করেছে বাংলাদেশ রেলওয়ে বিদ্যুৎ খাতে বাড়ছে ডলার সংকট রাজনীতিবিদকে বিয়ে করতে যাচ্ছেন পরিণীতি চোপড়া! শেষ হল ‘জওয়ান’র শ্যুটিং, কবে মুক্তি পাচ্ছে ছবি? যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত থেকে ৮ লাশ উদ্ধার আকিজ গ্রুপে চাকরির সুযোগ, সপ্তাহে ২ দিন ছুটি