মুন্সীগঞ্জে জিএম কাদেরের বিরুদ্ধে মামলা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সম্প্রতি ঘোষিত মুন্সীগঞ্জ জেলা জাতীয় পার্টির (জাপা) কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে দলটির চেয়ারম্যান জিএম কাদেরসহ দুজনকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সহকারী জজ সদর আদালতে এ মামলা করেন জেলা জাপার সাবেক সহসভাপতি মো. আওলাদ হোসেন।

দুপুরে আদালতে শুনানি শেষে আগামী বৃহস্পতিবার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। মামলায় জাপা চেয়ারম্যান জিএম কাদেরকে দুই নম্বর ও সম্প্রতি ঘোষিত জেলা জাপার সভাপতি আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীনকে এক নম্বর আসামি করা হয়েছে।

জানা যায়, গত ১৮ জুন শহরের বাগমামুদালী পাড়া এলাকার প্রধান সড়কে জেলা জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন হয়। সম্মেলনের দুই মাস পর গত ১৭ আগস্ট জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সইয়ে আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীনকে সভাপতি ও রফিকউল্লাহ সেলিমকে সাধারণ সম্পাদক করে ১১১ সদস্যের জেলা জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

এদিকে, মঙ্গলবার দুপুরে সহকারী জজ আদালতে ওই কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে জাপা চেয়ারম্যান ও জেলা জাপার সভাপতিকে আসামি করে জেলা জাপার সাবেক সহ সভাপতি মো. আওলাদ হোসেন ওই মামলা দায়ের করেন। বাদী পক্ষে আদালতে শুনানি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আলম।

জেলা জাপার সাবেক সহসভাপতি মো. আওলাদ হোসেন বলেন, গঠনতন্ত্র অনুযায়ী যদি জেলা থেকে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে সর্বসম্মতিক্রমে জেলার সভাপতি নির্বাচিত করত, তাহলে কারো আপত্তি থাকতো না। কমিটি ঘোষণা করে ত্যাগী নেতাদের প্রতি অন্যায় করা হয়েছে। তাই মোহাম্মদ জয়নাল আবদীনকে প্রধান ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম কাদেরকে দুই নম্বর আসামি করে দেওয়ানি মামলাটি করা হয়েছে।

এ প্রসঙ্গে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা বলেন, জেলা জাতীয় পার্টি যে ১১১ সদস্যের কমিটি করা হয়েছে, তা গঠনতন্ত্রের পরিপন্থী। আর যাকে সভাপতি করা হয়েছে সে নারায়ণগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা। তিনি আরও বলেন, আমরা আদালতে এ কমিটির কার্যক্রম স্থগিত চেয়েছি। এ কমিটির কার্যক্রম চালালে আইন-শৃঙ্খলার অবনতি হতে পারে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা