বরিশালে তৃতীয় পর্যায়ে আরো ২৫০টি ঘর বিতরণ কার্যক্রম উদ্ধোধন ২১ জুলাই

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আগামী ২১ জুলাই (বৃহস্পতিবার) ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে গৃহহীনদের মাঝে ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন।

ওই দিন বরিশাল জেলার ১০ উপজেলায় ৬৮৩টি পরিবারের মাঝে ঘরের কবুলিয়তসহ হস্তান্তর করা হবে। এই নিয়ে সোমবার (১৮ জুলাই) দুপুরে প্রেস ব্রিফিং করেছে বরিশাল জেলা প্রশাসন।

জেলা সার্কিট হাউসের সভা কক্ষে অনুষ্ঠিত ব্রিফিংয়ে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে সেখানে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার খন্দকার আনোয়ার হোসেন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামানসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক জানান, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বরিশাল বিভাগের ছয় জেলা ও ৪২ উপজেলাকে গৃহহীন মুক্ত করতে কাজ চলছে। এরপর বরিশাল বিভাগকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

জেলা প্রশাসক বলেন, ‘বরিশাল জেলায় তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ১০ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন এক হাজার ৮৫৬টি পরিবার জন্য নির্মিতব্য গৃহ থেকে কবুলিয়তসহ ৬৮৩টি ঘর উপকারভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হবে আগামী ২১ জুলাই। এর মধ্যে বরিশালের সদরে আটটি, বাকেরগঞ্জে ৫৯টি, মেহেন্দিগঞ্জে ১৪৫টি, উজিরপুরে ১৪১টি, গৌরনদীতে ৯২টি, মুলাদীতে ২০টি, বাবুগঞ্জে ৫৭টি, হিজলায় ৯০টি, আগৈলঝাড়ায় ৭১টি রয়েছে। অসমাপ্ত বা অর্ধসমাপ্ত ৭২১টি ঘর ও কবুলিয়ত সম্পাদনের পর ৩১ ডিসেম্বরের মধ্যে হস্তান্তর করা হবে।’

বিভাগীয় কমিশনার বলেন, ‘তৃতীয় পর্যায়ে বরিশাল বিভাগে আট হাজার ২৫০টি ঘর বরাদ্দ হয়েছে। এর মধ্যে প্রথম ধাপে তিন হাজার ২১০টি ঘর হস্তান্তর করা হয়েছে। আগামী ২১ জুলাই তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে তিন হাজার ৫৫০টি ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে বরিশাল জেলায় ৬৮৩, পটুয়াখালীতে ৪৪৯, ভোলায় এক হাজার ২৯১, পিরোজপুরে ৬৯৯, বরগুনায় ২৭৬ ও ঝালকাঠিতে ১৫২টি ঘর দেওয়া হবে।’

বিজ্ঞাপন

বিভাগীয় কমিশনার আরও বলেন, ‘ইতিমধ্যে বিভাগের দুটি জেলার ঝালকাঠির কাঠালিয়া এবং পটুয়াখালীর দশমিনাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। বিভাগের ছয় জেলায় এখন পর্যন্ত আট হাজার ২৫০টি ঘর বিতরণ করা হয়েছে।’

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি বরিশাল জেলার ১০ উপজেলার কবুলিয়তসহ এক হাজার ৫৫৬টি ঘর উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয়।

দ্বিতীয় পর্যায়ে একই বছরের ২০ জুন বরিশালের ১০ উপজেলায় কবুলিয়তসহ ৫৪৯টি ও তৃতীয় পর্যায়ে ঈদুল ফিতর উপলক্ষে গত ২৬ এপ্রিল জেলার ১০ উপজেলায় কবুলিয়তসহ ৪৫২টি ঘর হস্তান্তর করা হয়েছে। একই ধারাবাহিকতায় আগামী ২১ জুলাই কবুলিয়তসহ আরও ৬৮৩টি ঘর হস্তান্তর করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
গাজীপুরে নিখোঁজের এক দিন পর কিশোরের লাশ উদ্ধার নওগাঁয় চাঞ্চল্যকর মাত্তাবর হত্যাকাণ্ডে দুই যুবক আটক কাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান মৌসুমি ফলের দাম আকাশ ছোঁয়া, মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের নাগালের বাইরে বরিশালে মেয়েকে গলা কেটে হত্যার পর বাবার আত্মহত্যা কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত বেড়ে ৪১ পাইকগাছাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী চুরি শুধু অর্থ দিয়েই হয় না বুদ্ধিভিত্তিক চুরিও হয়ে থাকে: জবি উপাচার্য এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড: ঝিনাইদহের কয়েকজন রাজনৈতিক নেতা নজরদারিতে নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা: পররাষ্ট্রমন্ত্রী দুদকে দুনীর্তির অভিযোগ করায় শিক্ষক ক্লাবকে অস্তিত্বহীন বলছেন অধ্যক্ষ সিলেটে কমতে শুরু করেছে বন্যায় পানি, বর্ষায় বাড়ছে রোগবালাই ডাকাতির প্রস্তুতিকালে রাজশাহীতে জনি গ্যাংয়ের ৯ সদস্য গ্রেপ্তার কাউখালীতে ব্রিজের জন্য হাহাকার, যোগাযোগ বিচ্ছিন্ন ৯ গ্রামের মানুষ নেত্রকোনায় ‘জঙ্গি আস্তানা’য় সোয়াট, আরও একটি বাড়ি ঘেরাও ধামইরহাটে শিশু নিখোঁজ, বদলগাছীতে মিলল মরদেহ কালাইয়ে দু’সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি আলুর দাম বেড়েছে ১৫ টাকা আনার হত্যার পরিকল্পনাকারী শাহীনের ফুপাতো ভাই আ. লীগ নেতাকে আটক করেছে ডিবি ঈদে ১৮ ফেরি ও ২০ লঞ্চ চলবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলছে বাজেট উপস্থাপন