পদ্মার দুই পাঙাশ বিক্রি হলো ৬১ হাজারে

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মা নদীতে মঙ্গলবার (১৯ জুলাই) ভোররাতে জাফরগঞ্জের জেলে বুদ্ধু হালদারের জালে ১৯ কেজি ও ২৮ ওজনের দুটি পাঙ্গাশ মাছ ধরা পড়েছে।

দৌলতদিয়া ৫নং ফেরিঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, আজ বুধবার ভোররাতে ৭নং ফেরিঘাটের নীচু এলাকায় জেলে বুদ্ধু হালদারের জালে পাঙাশ মাছ দুটি ধরা পড়ে।

তিনি মাছটি দৌলতদিয়া ফেরিঘাটের মোঃ কেচমত মোল্লার মৎস্য আড়তে বিক্রির উদ্দেশ্যে আনলে তার কাছ থেকে ১৯ কেজি ওজনের পাঙাশ মাছটি ১২০০শ টাকা কেজি দরে মোট ২২ হাজার ৮শ টাকায় ও ২৮ কেজি ওজনের পাঙাশ মাছটি প্রতি কেজি ১৩৫০ টাকা কেজি দরে মোট ৩৭ হাজার ৮শ টাকায় কিনে নেন। পরে মাছ দুটি কিনে তার দোকানে নিয়ে আসেন। মাছ দুটি বিক্রয়ের জন্য তিনি বিভিন্ন জায়গায় মোবাইল ফোনে যোগাযোগ করছেন।

বিজ্ঞাপন

স্থানীয় কয়েকজন মৎস্যজীবী জানান, মঙ্গলবার রাতে দৌলতদিয়ায় পদ্মা নদীর নিচু এলাকায় মাছ ধরার জন্য জাল ফেলেন জাফরগঞ্জে এলাকার জেলে বুদ্ধু হালদার ও তাঁর সহযোগীরা। ভোরে জাল টেনে নৌকায় তুলতেই বড় দুটি পাঙাশ মাছ দেখতে পান। সকালে মাছ দুটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় কেচমত মোল্লার আড়তে নিয়ে এলে স্থানীয় মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা দরদাম করে মাছদুটি কিনে নেন।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, বর্তমানে পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলেদের জালে বড় বড় আকৃতির পাঙাশ মাছ বেশী ধরা পড়ছে।

পদ্মার বড় মাছের খুবই চাহিদা থাকে। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন