নিটারে সরাসরি সম্প্রচার স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আজ ২৫ জুন, ২০২২ শনিবার প্রমত্তা পদ্মা নদীর ওপর নির্মিত স্বপ্নের পদ্মা সেতুর জমকালো আয়োজনের মধ্যে দিয়ে উদ্বোধন হয়েছে।

অত্যাধুনিক প্রযুক্তির ছোয়ায় সব চ্যালেঞ্জ মোকাবিলা করে খরস্রোতা নদী পদ্মার বুক চিরে দাঁড়িয়েছে পদ্মা সেতু। পদ্মা সেতু আর স্বপ্ন নয়, বাস্তব। বিশ্বরেকর্ডের বুকে নাম উঠেছে পদ্মা সেতুর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের ২৫ জুনকে ‘গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন’ হিসেবে অভিহিত করেছেন।

দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রায় ৩ কোটির বেশি মানুষের জন্য তৈরি হওয়া স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে অনলাইনে এই স্বপ্ন পূরণের সঙ্গী হয়েছে নিটার পরিবার।

বিজ্ঞাপন

আজ ২৫ জুন শনিবার বেলা ১০ টার দিকে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ ( নিটার) ক্যাম্পাসের কনফারেন্স রুমে শিক্ষক – কর্মকর্তাদের জন্য ও ক্যাম্পাসের ইয়ার্ন ল্যাবে শিক্ষার্থীদের জন্য অনলাইনে লাইভ অনুষ্ঠান দেখার সুযোগ করে দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে নিটারে সকল ক্লাস কার্যক্রম বন্ধ রাখা হয়।

কনফারেন্স রুমে উপস্থিত সকলেই ছিলেন আনন্দিত ও উচ্ছ্বসিত এবং তাদের মাঝে এক সময়ের স্বপ্নের পদ্মা সেতুর এখন দৃষ্টিসীমায় দিগন্ত জুড়ে দাঁড়ানোর উল্লাস ও অনুভূতি প্রকাশ পেয়েছে।

অনুষ্ঠানের এক পর্যায়ে নিটারের টেক্সটাইল ডিপার্টমেন্ট এর হেড এবং একাডেমিক ইনচার্জ জনাব মাহবুব হাসান এর সাথে কথা বলে তার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, “দেশবাসী আজ খুবই খুশি, সেই সাথে খুশি পুরো নিটার পরিবার। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের অক্লান্ত পরিশ্রমের ফসল এই পদ্মা সেতু। তিনি এবং তার সহযোদ্ধারা অনেক ভালো কাজ করেছেন। পরবর্তীতেও যেন এমন কাজ আরো করতে পারেন তার জন্য মহান সৃষ্টিকর্তা যেন তাকে হায়াত দেন, সুস্থ রাখেন।

বিজ্ঞাপন

কোটি কোটি বাঙালির স্বপ্নের অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতু। স্বপ্নে সঞ্জীবিত কর্মীরা নিরলস, যেন ব্রতে ব্যাপৃত ছিলো। এই স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে ইতিহাসের অংশ হওয়ার অঙ্গীকার সবার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল ৪ দলা মাংস এমপি আনারের মরদেহের মাংস উদ্ধারের দাবি অপরাধী হলে আজিজ-বেনজীরের বিচার হবে: ওবায়দুল কাদের বিমানের নতুন এমডি জাহিদুল ইসলাম বাবা হত্যার প্রমাণ চান এমপি আনারকন্যা ডরিন আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপজেলা নির্বাচনকে ঘিরে লালমোহনে রাতের আধারে ৩০টি দোকান ভাংচুর ও লুটপাট কাউখালীতে পাঁচ বছরেও শেষ হয়নি সেতু নির্মাণ কাজ। জনগণের ভোগান্তি চরমে ছাত্রদলের হামলায় ছাত্রদল নেতা সবুজ গুরুতর আহত মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, খুব দ্রুত হবে তৃতীয় সম্মেলন ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় কোস্টগার্ডের মাইকিং ‘আগামীকাল সন্ধ্যায় আঘাত হানতে পারে রেমাল’ পলাশে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার ভুল চিকিৎসায় প্রাণ গেল স্কুল ছাত্রীর গরু হাটে ব্যাহত ২ শিক্ষা প্রতিষ্ঠানের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা ব্যবস্থা এমপি আনার হত্যা: প্রধানমন্ত্রী জানেন পিতা হারানোর কষ্ট – এমপি কন্যা কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি