তানোরে টিসিবি’র পণ্য আটক

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)”র পণ্য ডাল কালোবাজারে বিক্রির সময় জনতা হাতেনাতে আটক করেছে।

গত ১ জুলাই শুক্রবার তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথের নির্দেশে কলমা ইউনিয়নের (ইউপি) ৭ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) সাজ্জাদ হোসেন এসব ডাল উদ্ধার করেছে। ইউএনও পরবর্তীতে উদ্ধারকৃত ডাল জব্দ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছেন।

জানা গেছে, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ডিলার মেসার্স আঁখির ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আখির মারা যাবার পর তার স্ত্রী সাজেদা বিবি ডিলারসীপ নিয়েছেন। কিন্ত্ত সাজেদার কাছে থেকে অলিখিত চুক্তিতে ডিলারসীপ ভাড়া নিয়েছেন মেসার্স নাহিদ ট্রেডার্সের শওকত আলী।

বিজ্ঞাপন

গত বৃহস্প্রতিবার তার কর্মচারী রজব আলী কলমা ইউপিতে দুই হাজার ৩১ জন কার্ডধারী উপকারভোগীর মধ্যে মাত্র এক হাজার ২০০ জনের মধ্যে পুণ্য বিক্রি করেন। এবং বাঁকি পণ্য শনিবার বিক্রি করার কথা বলে উপকারভোগীদের ফিরিয়ের দিয়ে এসব পণ্য কালোবাজারে বিক্রি করে দেন।

প্রত্যক্ষদর্শী সুত্রের ভাষ্য, বৃহস্পতিবার গভীর রাতে ডিলারের কাছে থেকে জনৈক মোজাম্মেল হক কালোবাজারে এসব পণ্য কিনে নড়িয়াল গ্রামের তোফাজ্জল হোসেনের পুত্র তুষারের বাড়িতে রাখেন। এদিকে পরদিন শুক্রবার এসব মালামাল অন্যত্র সরানোর সময় স্থানীয় মেম্বার সাজ্জাদ হোসেন ইউএনও সাহেবকে অবগত করেন এবং গ্রাম পুলিশকে সঙ্গে নিয়ে তুষারের বাড়ি থেকে এসব পণ্য ডাল উদ্ধার করে ইউএনও’র কাছে জমা দেন।

এব্যাপারে ইউপি মেম্বার সাজ্জাদ হোসেন বলেন, ইউএনও স্যারের নির্দেশে গ্রামের লোকজন ও গ্রাম পুলিশকে সঙ্গে নিয়ে তুষারের বাড়ি থেকে ৭৫০ কেজি ডাল ও টিসিবি’র সিলমোহরকৃত ডালের প্যাকেট-বস্তা উদ্ধার করে ইউএনও অফিসে জমা দেয়া হয়।

বিজ্ঞাপন

এবিষয়ে শওকত আলী বলেন, ডিলারসীপ ভাড়া নয়,আমরা সাজেদা বিবিকে সহায়তা করি মাত্র। তিনি বলেন,গত বৃহস্পতিবার ১২’শ কার্ডধারীর কাছে পণ্য বিক্রি করা হয়েছে এবং বাকি পণ্য শনিবার বিক্রির জন্য দর্গাডাঙ্গা বাজারের মিঠুর কাছে রেখে এসেছি। তিনি আরও বলেন, বিক্রিত পণ্য হিসেবের বিষয়ে ইউএনও স্যার ও ইউপি চেয়ারম্যানকে সময়ের অভাবে অবহিত করা হয়নি, কারণ অনেক রাত হয়ে গিয়েছিলো।

এবিষয়ে টিসিবি’র রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের সহকারী নির্বাহী (অফিস প্রধান) শাহিদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও রিসিভ হয়নি।

এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পংকজ চন্দ্র দেবনাথ জানান, টিসিবির পণ্য কার্ডধারী ছাড়া বাহিরে বিক্রি করা নিষেধ। সরকারের নির্দেশ অমান্য করে টিসিবির পণ্য কালোবাজারে বিক্রি করা হয়েছে বলে আটককৃত পণ্য গুলো জমা দিয়েছে এলাকাবাসী। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা