তানোরে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print

রাজশাহীর তানোরে দীর্ঘ প্রায় ১০ বছর পর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে ১৪ জুলাই বৃহস্পতিবার স্থানীয় সাংসদ আলহাজ্ব আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী গোল্লাপাড়া ফুটবল মাঠে মঞ্চ ও প্যান্ডেল তৈরীর কাজ পরিদর্শন এবং নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি শরিফ খান, উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর পৌর আওয়ামী লীগের সম্পাদক আবুল কালাম আজাদ প্রদিপ সরকার ও আবুল বাসার সুজন প্রমুখ।

এদিকে ইতমধ্যে সম্মেলন ঘিরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্যর সৃষ্টি হয়েছে, বিরাজ করছে উৎসবের আমেজ।জানা গেছে, ১৫ জুলাই শুক্রবার গোল্লাপাড়া ফুটবল মাঠে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিজ্ঞাপন

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্লাহ্ আল-মামুন নিজেদের আঁখের গোছাতে গিয়ে পৃথক বলয় সৃষ্টির নামে দলীয়কোন্দল সৃষ্টির মাধ্যমে দলের সাংগঠনিক কর্মকান্ড একেবারে নাজুক ও ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে খন্ড খন্ড করেছে।

রাজনীতির ইতিহাসে তানোর উপজেলা আওয়ামী লীগের এমন দুর্দশা আগে কেউ কখানো দেখেনি। তারা দলের এতোটাই ক্ষতি করেছেন, যে দেশস্বাধীনের পর কামারগাঁ ইউপির কচুয়া ভোটকেন্দ্রে কখানো কোনো নির্বাচনে নৌকার পরাজয় ঘটেনি। অথচ এবার উপজেলা নির্বাচনে দুর্বল হাতুড়ি প্রতিকের কাছে নৌকার পরাজয় ঘটেছে। এসব কারণে
রাব্বানী-মামুনের নেতৃত্বে আর ঐক্যবদ্ধ আওয়ামী লীগ পাওয়া যাবে না।

তারা দলের সঙ্গে বেইমানি করে অপুরনীয় ক্ষতি করেছেন। এই ক্ষতি পুরুণ করতে পারেন কেবলমাত্র এমপি ফারুক চৌধুরীর মতো হেভিওয়েট নেতৃত্ব। স্থানীয় নেতাকর্মীরা এই দুরাবস্থা থেকে দলকে উদ্ধার, পুনঃরায় ঐক্যবদ্ধ ও সবধারার নেতাকর্মীদের এক কাতারে নিয়ে এসে পুর্বের মতো শক্তিশালী সংগঠন ফিরে পেতে এমপির হস্তক্ষেপ কামনা করে তাকে দলের সভাপতির পদ নেয়ার জন্য অনুরোধ করেছেন। তৃণমুলের অভিমত, তানোর উপজেলা আওয়ামী লীগকে বাঁচাতে ও রাজনীতিতে প্রাণ ফেরাতে এমপি ফারুক চৌধুরীর কোনো বিকল্প নাই, তাই তারা সভাপতি পদে ফারুক চৌধুরী চাই।

বিজ্ঞাপন

ইতমধ্যে তারা দলের নীতিনির্ধারক মহলকে বিষয়টি জানিয়েছেন। রাজশাহী জেলা আওয়ামী লীগের একটি সুত্র জানায়, ইতমধ্যে যারা সরকার দলীয় এমপিদের বিরুদ্ধে বিষাদাগার, তৃণমূলে দলীয়কোন্দল সৃষ্টি, এমপিদের চাপে রেখে অনৈতিক সুবিধা আদায় করতে আওয়ামী লীগ বিরোধীদের সঙ্গে গোপণ আঁতাত করে দলের তৃণমূলে কোন্দলের বিষবাষ্প ছড়িয়েছে। আবার অবৈধ সুবিধা আদায়ের জন্য আওয়ামী লীগের রাজনৈতিক দর্শন, আদর্শ, নীতি-নৈতিকতা, দল, নেতা ও নেতৃত্বের প্রতি আনুগত্য ভূলে গিয়ে ব্যক্তি স্বার্থ চরিতার্থ করতে দলীয় স্বার্থকে জঞ্জালি দিয়ে আদর্শিক পরিচয়ে আদর্শহীন কর্মকান্ড করেছে এমন নেতাদের তালিক তৈরী ও তাদের চিহ্নিত করে ছুড়ে ফেলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি সুত্র জানায়,দেশব্যাপী এবারের সম্মেলনে নৌকাবিরোধীদের নেতৃত্বে আশার কোনো সুযোগ নাই। হোক সে যতো বড় বা প্রভাবশালী নেতা তাদের ছুড়ে ফেলা হবে।

এসব বিবেচনায় এবার রাব্বানী-মামুনের নেতৃত্বে আশার কোনো সুযোগ নাই তারা পদবঞ্চিত হচ্ছেন এটা প্রায় নিশ্চিত।

এবিষয়ে জানতে চাইলে সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেন, তৃণমুল নেতাকর্মীরা এটা চাচ্ছেন চাইতেই পারেন এটা দোষের কিছু নয়, তবে এখানো তিনি এবিষয়ে কোনো সিদ্ধান্ত নেননি। তিনি বলেন, বিষয়টি ভেবে দেখবেন।

 

আর টাইমস/ এসএইচ

শীর্ষ সংবাদ:
জিটুজি প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন তরান্বিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর অ‌বৈধভা‌বে বালু উ‌ত্তোল‌নের দা‌য়ে দুই বালু ব্যবসায়ীকে ৭লাখ টাকা জরিমানা পটুয়াখালীতে শহীদ সেনা অফিসার হাবিবুর রহমানের পরিবারে “সেনা নিকেতন” এর চাবি হস্তান্তর ছেংগারচর পৌরসভা নির্বাচন -২০২৩ আ’লীগের দলীয় ফরম কিনে জমা দিলেন নাছির উদ্দীন ছেংগারচর পৌরসভা নির্বাচন-২০২৩ দলীয় মনোনয়ন ফরম কিনলেন সেলিম গেজেটে ডিভিএম ডিগ্রির অন্তর্ভুক্তি ও অভিন্ন ডিগ্রি চালুর দাবি শরণখোলায় গাঁজা গাছসহ মাদককারবারি আটক তেল-সার-শ্রমিকের মূল্য বৃদ্ধিতে হিমশিম অবস্থা শরণখোলার চাষিদের ভালুকায় ৪ ডাকাত আটক স্ব-শরীরে সমাবর্তনের দাবিতে ঢাবি উপাচার্যকে স্মারকলিপি প্রদান রাজবাড়ীতে ডিবির অভিযানে চোরাই মোটরসাইকেল সহ গ্রেপ্তার ১ ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য দ্বিতীয় দিনের মত ইসতিসকার নামাদ আদায় ডলার খরচ করে বিএনপি প্রতিনিয়ত সরকারবিরোধী কুৎসা ও বদনাম রটাচ্ছে : ওবায়দুল কাদের শ্রম আইন লঙ্ঘনের মামলায় ড. ইউনূসের বিচার শুরু ছাত্র সংসদ নির্বাচন চাই সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা কুমিল্লা ডিসি অফিসের সম্মেলন কক্ষে হঠাৎ শতাধিক নারীর বিক্ষোভ গলাচিপায় পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু মির্জগঞ্জে বিশ্ব পরিবেশ দিবসে কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষ রোপণ কাউখালীতে মৎস্য কার্ডধারী জেলেদের মধ্যে ছাগল বিতরণ বন্ধ হয়ে গেল পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র