ঠাকুরগাঁওয়ে ট্রেনের টিকেট কালোবাজারি বন্ধে প্রতিবাদ সমাবেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print

ঠাকুরগাঁওয়ে ট্রেনের টিকেট কালোবাজারি বন্ধ, অব্যবস্থাপনা, যাত্রী হয়রানি বন্ধ ও আসনসংখ্যা বৃদ্ধির দাবিতে প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ জুলাই) দুপুরে শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁওয়ের সচেতন নাগরিক ও ভূক্তভোগী রেলযাত্রীদের ব্যানারে প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, ভূক্তভোগী আজমত রানা, রাজিউর রহমান, আব্দুল লতিফ সহ আরও অনেকে।

বিজ্ঞাপন

প্রতিবাদ সমাবেশে রেলের অব্যস্থাপনা ও টিকেট কালোবাজারির বিরুদ্ধে ঢাকা কমলাপুর রেল স্টেশনে ১৪ দিন যাবৎ ৬ দফা দাবি নিয়ে অবস্থান নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনির প্রতিবাদকে সাধুবাদ জানিয়ে একাত্মতা প্রকাশ করেন ঠাকুরগাঁওয়ের সচেতন নাগরিক ও ভূক্তভোগী রেল যাত্রীরা।

আরও পড়ুন— সাহসী রনির জয়ে সহজের জরিমানা

প্রতিবাদী সমাবেশে জেলার সিনিয়র সাংবাদিক আব্দুল লতিফ সহজ ডটকমের দুর্নীতির বিরুদ্ধে বলতে গিয়ে বলেন, আমি এক টিকেট কালোবাজারির সাথে একান্তভাবে আলাপ করে জানতে পারি সহজ ডটকম তাদের পরিচিত টিকেট কালোবাজারি সিন্ডিকেটের সাথে মোবাইলে কথা বলে দশ মিনিটের জন্য ওয়েবসাইট ওপেন করে তাদের টিকিট ব্লক করতে সুযোগ করে দেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এ সময় ওই কথিত টিকেট কালোবাজারি চ্যালেঞ্জ করেন এই অনিয়ম কখনোই বন্ধ হবেনা৷ কারন এখানে রেলের বড় বড় কর্মকর্তারাও জড়িত৷

সাংস্কৃতিক কর্মী মাসুদ আহম্মেদ সুবর্ণ বলেন, ঠাকুরগাঁও রেল স্টেশনে টিকেট কালোবাজারির সিন্ডিকেট এত শক্তিশালী যে বারবার প্রতিবাদ করেও এটি রোধ করা যাচ্ছেনা। ৫০০ টাকার টিকিট যাত্রীদের জিম্মি করে ১৫০০ টাকায় বিক্রি করছে কালোবাজারিরা৷ প্রতিদিন একই ব্যক্তিরা কাউন্টারে দাড়িয়ে টিকিট কাটছেন তাদের চিহ্নিত করতেও ব্যর্থ রেল কর্তৃপক্ষ। আমরা এসব অনিয়ম বন্ধ চাই অন্যথায় আরও দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

ভূক্তভোগী রাজিউর রহমান বলেন, ঠাকুরগাঁওয়ে কোন আন্তঃনগর ট্রেন ছিলোনা। আমরা ট্রেনের জন্য রেল লাইনে শুয়ে আন্দোলন করেছি। একে একে ৫ টি ট্রেন পেয়েছি। কিন্তু এতে করে যাত্রীরা সুবিধা না পেলেও টিকেট কালোবাজারিদের সুবিধা হয়েছে। যদি অনতিবিলম্বে টিকেট কালোবাজারি বন্ধ না করা হয় তাহলে আবারও প্রবল আন্দোলনের হুশিয়ারি দেন এই বক্তা। সেই সাথে আসন সংখ্যা বৃদ্ধিরও বাদী জানান তিনি।

আর টাইমস/মেহেদী

শীর্ষ সংবাদ:
তানোরে অবৈধ মটরে ফের বিদ্যুৎ সংযোগ তত্বাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবেনা: অধ্যাপক শাহজাহান মিয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ আটক কলাপাড়ায় বিস্তৃত মাঠ জুড়ে সূর্যমুখী ফুলের সমারোহ পাবনার ঈশ্বরদীতে নদীতে ডুবে শ্রমিকের মৃত্যু যশোরে বিএনপির অবস্থান ধর্মঘট জাতির পিতা ক্রীড়াপ্রেমী ছিলেন: এমপি বাবু এ সরকারের আমলে সাংবাদিকরাও নিরাপদে নেই: মোস্তাক মিয়া মাদারীপুরে গৃহবধূর মৃত্যুর ঘটনায় স্বামীর বসতঘরে ভাঙচুর ও লুটপাট সরকারকে হেয় করতে প্রথম আলো ও বিএনপি পরিপূরক হিসেবে কাজ করছে : ওবায়দুল কাদের শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবন্ধী শিশুদের টাকা আত্মসাতের অভিযোগ রিক্সা করে বান্ধবীকে নিয়ে বেড়ানোর সময় কুমিল্লায় ভুয়া পুলিশ আটক কাশিমপুর থেকে ফের কেন্দ্রীয় কারাগারে নেওয়া হচ্ছে শামসুজ্জামানকে মেঘনা নদীতে শিল্প–কারখানার বর্জ্যে, মরে ভেসে উঠছে মাছ অবশেষ ট্রেনের টিকিটে সহযাত্রীর নাম বাধ্যতামূলক করেছে বাংলাদেশ রেলওয়ে বিদ্যুৎ খাতে বাড়ছে ডলার সংকট রাজনীতিবিদকে বিয়ে করতে যাচ্ছেন পরিণীতি চোপড়া! শেষ হল ‘জওয়ান’র শ্যুটিং, কবে মুক্তি পাচ্ছে ছবি? যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত থেকে ৮ লাশ উদ্ধার আকিজ গ্রুপে চাকরির সুযোগ, সপ্তাহে ২ দিন ছুটি