চোখে ক্যান্সারে আক্রান্ত আলিফের পাশে প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ২নম্বর ওয়ার্ড দেওয়ান পাড়ার বাসিন্দা, বাংলাদেশ কৃষি ব্যাংক গোয়ালন্দ বাজার শাখার অবৈতনিক নৈশ প্রহরী মো. ফরহাদ খান ছোট ছেলে মো. আলিফের চোখের রেটিনোব্লাসটোমা (আই ক্যানসার) আক্রান্ত হওয়ায় অর্থনৈতিক সংকটে ভূগছিলেন।

ছেলের চিকিৎসা করাতে গিয়ে ফরহাদের পরিবার অনেকটা নিঃশ্ব হওয়ার পথে। এমন সময় তাঁর পাশে দাড়িয়েছে প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার সদস্যরা।

মো. ফরহাদ খান জানান, তার দুই ছেলে। বড় ছেলের বয়স ৯ বছর। ছোট ছেলে মো. আলিফের বয়স ৪ বছর ২ মাস। প্রায় দুই বছর আগে ছোট ছেলের বাম চোখে সমস্যা দেখা দেয়। স্থানীয়ভাবে চিকিৎসা শেষে তাকে নিয়ে যান ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে। সেখান থেকে চিকিৎসা শেষে উন্নতি না হওয়ায় নিয়ে যান ঢাকার চক্ষু হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে। গত দুই বছরে ছেলের চিকিৎসা করাতে গিয়ে দরিদ্র পরিবারের সন্তান ফরহাদ খান অনেকটা অর্থনৈতিক সঙ্কটে পড়েন। নিজে কাজ করেন কৃষি ব্যাংক গোয়ালন্দ বাজার শাখার নৈশ প্রহরী ও পিয়ন হিসেবে।

বিজ্ঞাপন

নামমাত্র বেতনে তিনি সেখানে কাজ করেন। ইতোমধ্যে ব্যাংক থেকে ঋন নেওয়া থেকে শুরু করে বাড়ির জমি বিক্রি করেছেন। চার লক্ষাধিক টাকার ওপর ছেলের চিকিৎসায় ব্যায় হয়েছে। এখন আর নিজে কুলাতে পারছেন না। ছেলের চিকিৎসায় চিকিৎসকদের পিছনে দৌড়াতে দৌড়াতে নিজের কাজের প্রতিও সময় দিতে পারছেন না। আর কাজ করতে না পারলে যৎসামান্য যা বেতন পান তাও পাবেননা। এমন দুর্দিন চলছে তার পরিবারে।

এ বিষয়টি ফরহাদ খান প্রথম আলোর এ প্রতিবেদকের কাছে তুলে ধরলে বিষয়টি বন্ধুসভার সদস্যদের সামনে উপস্থাপন করা হয়। ইতোমধ্যে তার ছেলের চিকিৎসা করাতে বন্ধুসভার স্থানীয় সদস্যদের পাশাপাশি সৌদি আরব প্রবাসী বন্ধুসভার সদস্য সালমান জেড রাহমান (সোলাইমান) সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। ইতোমধ্যে বন্ধুসভার সদস্যরা মিলে ফরহাদ খানের হাতে তুলে দিয়েছে ১৫ হাজার ৫০০ টাকা।

প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার সভাপতি মুহাম্মদ বাবর আলী ও সাধারণ সম্পাদক মো. শামসুল হক বলেন, আমাদের সাধ্যমতো ফরহাদ খানের এমন বিপদে দাড়াতে পেরেছি। তবে আরো সহযোগিতা করা প্রয়োজন। ফরহাদ খান সকলের সহযোগিতা কামনা করেছেন। কেউ সহযোগিতা করতে চাইলে প্রয়োজনে ফরহাদ খানের নাম্বারঃ-০১৯৫৯-৯৫২৬০৭ (নগদ) ও ০১৭৫৭-৭৭৩৩৫৩ (বিকাশ) এই নাম্বারে টাকা পাঠাতে পারেন।

বিজ্ঞাপন

ফরহাদ খান কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রথম আলো প্রতিনিধি রাশেদ রায়হানের কাছে বিষয়টি তুলে ধরলে বন্ধুসভার সদস্যদের সাথে আলোচনা করে সামর্থ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দেন। পরবর্তীতে বন্ধুসভার ফেসবুক পেইজে এ সংক্রান্ত লেখা পোস্ট করলে আরো কয়েকজন সহযোগিতার হাত বাড়ান। গোয়ালন্দ ঘাট থানার উপপরিদর্শক (এসআই) দেওয়ান শামীমও সহযোগিতা করেন। আরো অনেকে আশ্বাস্থ্য করেছেন।

বর্তমানে আমার ছেলেকে নিয়ে ঢাকার ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আমার ছেলের অবস্থা মোটেও ভালো না। সবাই দোয়া করবেন। আল্লাহপাক যেন আমার আদরের সন্তানকে সুস্থ্য অবস্থায় নিয়ে বাড়ি ফিরে আসতে পারি।

 

আর টাইওস/এসএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১