চোখের ক্যান্সারে আক্রান্ত আলিফ বাঁচতে চায়

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ওপার বাংলার স্বনামধন্য শিল্পী তার একটি বিখ্যাত গানে লিখেছিলেন, “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” আপনার আমার সামান্য সাহায্যে বেঁচে যেতে পারে অন্যের জীবন। দুই বছর ৪ মাস বয়সী ছেলের চোখে রেটিনোব্লাসটোমা (আই ক্যান্সার) আক্রান্ত মো. আলিফ এখন মৃত্যুপথের যাত্রী। সকলের সম্মিলিত সহযোগিতা তাকে সুস্থ জীবনে ফিরাতে পারে।

মো. আলিফ রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ২নং ওয়ার্ডের দেওয়ান পাড়া এলাকার মো. ফরহাদ খান এর ছেলে। তার বয়স ২ বছর ৪ মাস। তারা বাবা কৃষি ব্যাংক গোয়ালন্দ বাজার শাখার সামান্য বেতনে অবৈতনিক নৈশ প্রহরী হিসাবে কর্মরত আছেন।

মো. আলিফ এর বাবা মো. ফরহাদ খান জানান, এক বছর ৪ মাস আগে তার বাম চোখে সমস্যা দেখা দিলে চিকিৎসকের নিকট গেলে তার চোখে ক্যান্সার ধরা পড়ে। ধীরে ধীরে তার বাম চোখটির আলো নিভে যায়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ডান চোখটি বাঁচাতে ১০টি কেমোথেরাপি দেবার পর বাম চোখটি অপারেশন করে তুলে ফেলে একটি ডেমো (কৃত্রিম) চোখ লাগিয়ে দেন চিকিৎসক। কিন্তু আলিফ তাতেও সুস্ত হয়ে ওঠেনি।

বিজ্ঞাপন

ইতোমধ্যে তার পিতা সর্বশ্ব বিক্রয় করে ঢাকার বাংলাদেশ আই হসপিটালে চোখের চিকিৎসা করিয়েছেন। প্রায় ১ বছর ধরে হাসপাতালে আর বাড়ির বিছানায় কাতরাচ্ছেন শিশুটি। কিন্তু তার দরিদ্র পিতার ব্যায় বহুল উন্নত চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। তিনি আরো জানান, অর্থের অভাবে উন্নত চিকিৎসা করাতে পারছেনা বলে দিন দিন পরিস্থিতি খারাপের দিকে গেলে বাধ্য হয়েই প্রতিদিন কেমোথেরাপি দিতে দিতে হচ্ছে। এতে প্রতিমাসে ব্যয় হচ্ছে অনেক টাকা। সহায় সম্বল যা ছিল বেচাবিক্রি করে এতোদিন ছেলেটাকে চিকিৎসা করিয়াছেন পরিবার। চিকিৎসক তাকে আরো উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে আলিফের চোখে মুখে শুধুই বাঁচার আকুতি।

বাংলাদেশ চক্ষু হসপিটালের চিকিৎসক প্রফেসর ডা. সাখাওয়াত আরা শাকোর মিলির তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন আলিফ।

সে কারণে তার অসহায় পিতা সমাজের বিত্তবান ও দানশীল মানুষের কাছে আলিফের জন্য আর্থিক সহযোগিতা কামনা করেছেন। আর্থিক সহযোগিতা ও যোগাযোগ করতে নগদ- ০১৯৫৯-৯৫২৬০৭ অথবা বিকাশ- ০১৭৫৭-৭৭৩৩৫৩।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন