গৃহবধুকে গণধর্ষনের ঘটনায় তিন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রংপুর নগরীর মর্ডান মোড় এলাকার কাছে এক গৃহবধুকে রিকশা থেকে টেনে চেড়ে নামিয়ে অপহরণ করে পার্শ্ববর্তী একটি স্থানে সংঘবদ্ধ ধর্ষনের অভিযোগে তিন আসামীর যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত ১ এর বিচারক মোস্তফা কামাল আজ রোববার বিকেলে এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনার সময় দুই আসামী আদালতে উপস্থিত থাকলেও প্রধান আসামী বাবু পলাতক রয়েছে। পরে দন্ড প্রাপ্ত আসামীদের পুলিশী পাহারায় আদালতের হাজত খানা থেকে রংপুর কেন্দ্রিয় কারা গারে নিয়ে যাওয়া হয়।যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন রংপুর নগরীর এরশাদ নগর এলাকার মোঃ আব্দুল জলিলের পুত্র আসাদুল ইসলাম, আউয়াল মিয়ার পুত্র রঞ্জু মিয়া ও কেডিসি রোড এলাকার আব্দুস ছাত্তারের পুত্র বাবু মিয়া।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২৬ মে তারিখে নগরীর তাজহাট টিবি হাসপাতাল বস্তির গৃহবধু (২৪)ভোর সাড়ে ৬টার দিকে রিকশা যোগে লালবাগ মোড় হয়ে নগরীর মর্ডান মোড় যাবার পথে তিন আসামী রিকশার গতিরোধ করে তাকে টেনে হেচড়ে রিকশা থেকে নামিয়ে নগরীর খামার এলাকার পুর্ব দিকে গাছের নীচে খুপড়ি ঘরে নিয়ে গিয়ে তিন ধর্ষক মিলে গৃহবধুকে গনধর্ষন করে।

বিজ্ঞাপন

ধর্ষিতা গৃহবধুর আত্মচিৎকারে আশে পাশ্বের লোকজন এসে আসামী আসাদুলকে আটক করে। এ সময় অন্যান্য আসামীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসি মাহিগজ্ঞ পুলিশ ফাঁড়িতে খবর দিলে পুলিশ এসে আসামী আসাদুলকে নিয়ে যায়। এ ঘটনায় ওই দিনই ধর্ষিতা গৃহবধু নিজেই বাদী হয়ে কোতয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। পুলিশ ধর্ষিতা গৃহবধুর ডাক্তারী পরীক্ষা রংপুর মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে করান। পরে ফরেনসিক বিভাগ গৃহবধু ধর্ষনের শিকার হয়েছে বলে প্রতিবেদন প্রদান করে।

কোতয়ালী থানার এস আই আজিজুল ইসলাম তদন্ত শেষে প্রধান আসামী বাবু সহ তিন আসামীর বিরুদ্ধে ১০/৯/২০০৭ ইং তারিখে আদালতে চার্জসীট দাখিল করে। দীর্ঘ ১৫ বছর ধরে মামলাটি বিচার চলা কালিন ১২ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।

আসামী পক্ষের আইনজিবী সাক্ষীদের জেরা শেষে বিজ্ঞ বিচারক আসামী বাবু , আসাদুল ও রঞ্জু মিয়াকে দোষি সাব্যস্ত করে প্রত্যেককে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়ে রায় প্রদান করেন। মামলা চলাকালিন সময় থেকেই আসামী বাবু পলাতক ছিলো।

বিজ্ঞাপন

রায় ঘোষনার সময় আসামী আসাদুল ও রঞ্জু মিয়া আদালতে উপস্থিত ছিলো। বিচারক পলাতক আসামী বাবুর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন এবং গ্রেফতার হবার দিন থেকে রায় কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করেন।

বাদী পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালত ১ এর বিশেষ পিপি রফিক হাসনাইন এ্যাডভোকেট জানান বাদী পক্ষ ন্যায় বিচার পেয়েছে এ রায়ে তারা সন্তোষ্টি প্রকাশ করেছেন। তবে আসামী পক্ষের কোন আইনজিবী রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত না থাকায় তাদের বক্তব্য জানা যায়নি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১