কমরেড নিজাম উদ্দিনের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের নেতা  সাবেক ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী যশোর জেলা কমিটির অন্যতম নেতা) পাঁজিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কমরেড নিজামউদ্দিনের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে কেশবপুরে কমরেডের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (৫ আগষ্ট) বিকাল সাড়ে তিনটায় কেশবপুরের গড়ভাঙ্গায় স্মৃতি রক্ষা পরিষদের আহ্বানে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

কমরেড সনদ কুমার হরির সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, কমরেড এ্যাড.আবুল হোসেন, কমরেড তসলিম উর রহমান, কমরেড এ্যাডঃ আবুবক্কার সিদ্দিকী প্রমুখ।

বিজ্ঞাপন

নেত্ববৃন্দ তাদের বক্তব্যে কমঃ নিজাম উদ্দীনের অসমাপ্ত কাজ সম্পন্ন করে মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠা করার অঙ্গীকার করেন ৷

উল্লেখ্য কমরেড নিজাম উদ্দিন ছিলেন একজন শিক্ষক এবং তার বাইরে ছিলেন ( মাওবাদী- মার্কসবাদী) কৃষক শ্রেনীর প্রিয়জন তথা জনমানুষের নেতা। ওয়ার্কার্স পার্টির রাজনীতিকে জনগনের দুয়ারে নিয়ে যাওয়া নেতাদের মধ্যে তিনি ছিলেন একজন পূরধা ব্যক্তিত্ব। ছাব্বিশ বিল ও ভবদহ আন্দোলনের অন্যতম সংগঠন। কেশবপুরের বিভিন্ন সামাজিক আন্দোলনের অন্যতম রূপকার ছিলেন। যার ফল স্বরুপ কেশবপুর পাঁজিয়া ও গড়ভাঙার জনগন তাকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন।

ক্ষমতার মসনদে বসার পরেও বাম আদর্শ থেকে কখনো বিচ্যুত হননি । শুধু সে একা নন তার পরিবার কেউ সংগঠিত করেছিলেন বাম রাজনীতিতে। তার দুই জন সন্তান যারা প্রগতিশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রীর যশোর জেলা শাখার নেতা ছিলেন। স্থানীয় সন্ত্রাস কিংবা পুঁজিবাদীদের রক্তচক্ষুকে কখনো ভয় পায়নি এমনকি পার্টি তথা বাম বিচ্ছেদ তার মাথায় কখনো ছিল না। এমন একজন কৃষকবন্ধু নেতা আজ আমাদের সমাজে বড়ই বিরল।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন