‘আশ্রায়নের বাসিন্দারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেহমান: ইউএনও ইমরান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print

‘আশ্রায়নের বাসিন্দারা প্রধানমন্ত্রীর মেহমান-কাজেই তাদের সবাইকে সন্মানের দৃষ্টিতে দেখতে হবে। গতকাল রবিবার সকালে পটুয়াখালীর দুমকি উপজেলা নির্বাহি কর্মকর্তার সভাকক্ষে ‘আশ্রায়ন প্রকল্প-২ আওতায় ৪শ‘২৩ ভ‚মিহীন ও গৃহীন পরিবারকে প্রধানমন্ত্রীর দেয়া নূতন ঘরে পুণর্বাসন করত: ভ‚মিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনার বিষয়ে আয়োজিত এক প্রেসব্রিফিং অনুষ্ঠানে বক্তৃতা কালে ইউএনও মো: আল ইমরান একথাগুলো বলেছেন।

উপজেলা প্রশাসন আয়োজিত প্রেসব্রিফিং অনুষ্ঠানে পরিবার পরিকল্পণা বিভাগের কর্মকর্তা মো: সফিকুল ইসলাম, উপজেলা আ‘লীগের সহসভাপতি মো: আমিনুল ইসলাম সালাম, প্রেসক্লাব, দুমকি‘র সাধারণ সম্পাদক মো: মজিবুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। ইউএনও আরও বলেন, দুমকি উপজেলার ৫ইউনিয়নে তিনটি ধাপে মোট ৪শ‘ ২৩টি হতদরিদ্র ভ‚মিহীন পরিবারকে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় নির্মিত নূতন ঘর দেয়া হয়।

প্রথম কিস্তিতে ৩শ‘টি, দ্বিতীয় কিস্তিতে ৫০টি এবং তৃতীয় কিস্তিতে ৭৩টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি আশ্রয়নের বাসিন্দাদের জন্য বিদ্যুৎ, নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত লেট্রিণ করে দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

বরাদ্দের অপ্রতুলতা থাকলেও সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তা নিয়ে চলাচলের রাস্তা নির্মাণ, শিশু-কিশোরদের লেখাপড়ার জন্য স্কুল, মক্তব, মাসাদ্রা ও মসজিদ, ঘাটলা নির্মাণ করে দেয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শীঘ্রই আনুষ্ঠানিক ভাবে এ উপজেলাকে ভ‚মিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করবেন।

প্রেসব্রিফিং শেষে উপজেলা কমপ্লেক্স চত্তর থেকে একটি আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে বকেয়া ১৮ হাজার কোটি টাকা সবাইকে সমান সুবিধা দিতে মার্কিন রাষ্ট্রদূতকে অনুরোধ আইনমন্ত্রীর গুচ্ছ ‘সি’ ইউনিটে পাস ৬৩.৪৬ শতাংশ, প্রথম হয়েছে রায়হান শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর, সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিককে হেনস্তা কলারোয়ায় ক্রীড়া সামগ্রী ও আর্থিক অনুদান প্রদান শেখ হাসিনাকে ভোট দিয়ে আবার প্রধানমন্ত্রী বানাতে হবে: মুজিবুল হক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ছাতা বিতরণ ইবির জালালাবাদ স্টুডেন্ট এসোসিয়েশনের নেতৃত্বে আল-আমিন ও পাশা গাইবান্ধায় পুলিশের কঠোর তৎপরতায় কৃষি ব্যাংকের ১৪ লাখ টাকা লুটের রহস্য উন্মোচন দেশ সেবার লক্ষ্যে শিক্ষার্থীদের গড়ে উঠার আহ্বান ইবি উপাচার্যের আগামীতে নির্বাচিত হলে রাজশাহীতে কেন্দ্রীয় মন্দির স্থাপন করতে চাই : লিটন কবির জন্য অপেক্ষা নরসিংদীতে জমে উঠেছে কাঠাল সহ বিভিন্ন ফলের বাজার নরসিংদীতে রায়পুরায় মহিষের আক্রমণে কৃষক দম্পত্তি গুরতর আহত ঈশ্বরগঞ্জে অটোরিকশার চাপায় শিশু নিহত মোরেলগঞ্জে মায়ের সামনে মেয়েকে ধর্ষণ চেষ্টা: আসামি গ্রেফতার আমি কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেছিলাম সাতক্ষীরায় রুহুল হত্যা মামলার আসামী গ্রেফতার তারেক-জোবাইদার মামলা: সাক্ষ্য দিলেন তিন ব্যাংক কর্মকর্তা পাইকগাছায় ইজারা নিয়ে পৌরসভা কর্তৃপক্ষের অবহেলায় বিপাকে ইজারাদার