আজও কর্মস্থলে ফিরছে মানুষ, ভোগান্তি নেই

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ঈদুল আযহার ছুটি শেষে ৭ম দিনেও কর্মস্থলে ফিরছে লাখো মানুষ। রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে সকাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে আসা কর্মজীবী মানুষের ঢল নামে।

আজ শনিবার (১৬ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত দৌলতদিয়া ঘাটে অপেক্ষা করে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাট এলাকার ঢাকা-খুলনা মহাসড়কের কোথাও যানবাহনের লাইন নেই। বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা গাড়িগুলো সরাসরি ফেরিঘাটে আসছে। বেশির ভাগ যানবাহন গুলো সরাসরি ফেরিতে উঠতে পারলেও মাঝেমধ্যে যাত্রীর চাপে উঠতে কিছুটা সময় লাগছে। তবে যানবাহনের মধ্যে মাইক্রোবাস ও মোটরসাইকেলের সংখ্যাই বেশী।

ফেরিঘাট এলাকার যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, অন্যবারের তুলনায় এবারের ঈদযাত্রা ছিল অনেকটা স্বস্তির। এর আগে কোনো ঈদে এমন স্বস্তির যাত্রা দেখেননি কেউ। এর আগে ঘণ্টার পর ঘণ্টা ঢাকা-খুলনা মহাসড়কে নদী পার হওয়ার জন্য দীর্ঘ যানজটে বসে থাকতে হয়েছে। এমনকি অনেক গাড়িকে এক-দুই দিন পর্যন্ত ঘাটেই যানজটে লাইনে বসে থাকতে হয়েছে। এতে আটকে থাকা মানুষসহ যানবাহনের চালক ও সহকারীদের দুর্ভোগে পড়তে হয়েছে।

বিজ্ঞাপন

মাদারীপুর থেকে আসা গাজীপুরগামী যাত্রী পিয়াল বলেন, এমন যাত্রা ইতিপূর্বে কখনো দেখিনি। গত ঈদুল ফিতরের সময় দৌলতদিয়া ঘাটে ঘন্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। কিন্তু এবার স্বস্তিতে ঈদের আগে বাড়ি ফিরেছি এবং কোন ভোগান্তি ছাড়াই আবার কর্মস্থলে যাচ্ছি। এবারের যাত্রায় শান্তি পেয়েছি।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, গতকাল ও আজ ঘাটে লোকাল যাত্রী, মাইক্রোবাস ও মোটরসাইকেল চাপ রয়েছে। তবে আমরা মানুষ যেন ভোগান্তি ছাড়া কর্মস্থলে যেতে পারে সে দিকে সব সময় নজরদারি করছি।

গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে আজ শনিবার সকাল ৬ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ছোট, বড় মিলিয়ে দৌলতদিয়া ঘাট থেকে ফেরিগুলো ৪ হাজার ৬১৭টি যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে গেছে। আজ দৌলতদিয়া- পাটুরিয়া নৌপথে ২১ টি ফেরির মধ্যে ছোট-বড় ১৬টি ফেরি যাত্রী ও যানবা

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১