টাঙ্গাইলে সমাজ সেবা অফিসে ঘুষ দিলে মিলবে বিধবা ভাতার কার্ড

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

অভিযোগ উঠেছে, টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সমাজ সেবা অফিসে কর্মরত কারিগরী প্রশিক্ষক হেলাল উদ্দিন বিধবা ভাতার কার্ড করে দেয়ার জন্য ঘুষের টাকা নিজ টেবিলে বসে গুনে নেয়।

হাকিম খানের স্ত্রী জোছনা বেগমের বিধবা ভাতা কার্ড করে দিতে সমাজ সেবা অফিসের কারিগরী প্রশিক্ষক হেলাল ২ হাজার টাকা ঘুষ দাবি করে এবং টাকা পেয়ে, অফিস চলা কালীন সময়ে নিজ টেবিলে বসেই তা গুনে নেয়।

আব্দুল্লাহ ও সমাজ সেবা অফিসের হেলাল উদ্দিনের কথোপকথনের অংশ বিশেষ পাঠকের জন্য তুলে ধরা হলো।
“অটোরিক্সা চালক আব্দুলহ খান তার মা এর বিধবা ভাতার কার্ড করার জন্য ২ হাজার টাকার কম নেয়ার জন্য কাকুতি মিনতি করে সমাজ সেবা অফিসের হেলাল কে। কিন্তু হেলাল জোর গলায় আব্দুলহ কে বলেন, আমার বাবা আসলেও ১ টি টাকাও কম নেয়ার উপায় নেই আমার।

বিজ্ঞাপন

আব্দুল্লাহ, ঘুষের টাকার পরিমান কমাতে অনেক কাকুতিমিনতি করায়, হেলাল উদ্দিন এক পর্যায়ে বলেন, এটা কি মাছের বাজার? আমি মাছ বিক্রি করতে বসেছি? আপনার মায়ের ভাতার কার্ড করাতে চাউলে আমাকে ২ হাজার টাকাই দিতে হবে। এই টাকা অনেক ভাগ হবে। আমাদের স্যার বিশেষ ভাবে সুপারিশ করে কয়েকটি কার্ডের বরাদ্দ এনেছেন। আর এসব কার্ডে টাকা এসেছে। মোবাইলে নগদ একাউন্ট খুল্লেই ঐ টাকা উঠাতে পারবেন।

নিরুপায় হয়ে ছেলে তার মা’র বিধবা মায়ের ভাতার কার্ডের জন্য ২ হাজার টাকা সমাজ সেবা অফিসের হেলাল উদ্দিন কে দেয়ার সময় খবর পেয়ে ভিডিও ধারন করে স্থানীয় সাংবাদিক। এতে উপজেলার সমাজ সেবা অফিসের পরিবেশ ভারী হয়ে উঠে।

ভাতা কার্ড দেয়ার বিপরীতে টাকা লেনদেনের বিষয়ে নাগরপুর উপজেলার সমাজ সেবা অফিসার মো. ইকবাল হোসেন বলেন, আমাদের অফিসে ভাতা কার্ড করার জন্য কোন টাকা লাগে না। আমার অফিসের কেউ যদি ভাতা কার্ড করে দেয়ার জন্য টাকা নিয়ে থাকে, তাহলে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এ সকল কথোপকথন, ঘুষ নেয়ার ভিডিও দেখুন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা