অবশেষে পদত্যাগ করলেন গোতাবায়া রাজাপাকসে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print

শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার মালদ্বীপ থেকে পালিয়ে সিঙ্গাপুরে যাওয়ার পর পদত্যাগপত্র স্পিকারের কাছে পাঠান তিনি। তার পদত্যাগপত্র পাওয়ার কথা জানিয়েছেন স্পিকার। তার পদত্যাগের খবর আসার পর কলম্বোতে আনন্দ মিছিল বের করেন সাধারণ মানুষ।

গত শনিবার গোতাবায়ার পদত্যাগের দাবিতে উত্তাল হয়ে ওঠে শ্রীলংকার রাজধানী কলম্বো।

বিজ্ঞাপন

সোমবার তিনি শ্রীলংকা থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকেন। কিন্তু তখন কলম্বো বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তারা তার কাগজপত্র ঠিক করে দিতে অস্বীকৃতি জানান।

এরপর মঙ্গলবার মধ্যরাতে স্ত্রী ও দুইজন নিরাপত্তারক্ষীকে নিয়ে বিমান বাহিনীর বিশেষ বিমানে করে মালদ্বীপে চলে যেতে সমর্থ হন গোতাবায়া।

সেখানকার মানুষ তার আসার বিষয়টি ভালোভাবে নেয়নি। এরপর নতুন ঠিকানা খুঁজতে থাকেন সাবেক লংকান প্রেসিডেন্ট।

বিজ্ঞাপন

তিনি মালদ্বীপের সরকারের প্রতি অনুরোধ জানান, তাকে সিঙ্গাপুর পালিয়ে যেতে যেন বিশেষ বিমানের ব্যবস্থা করে দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে সৌদি এয়ারলাইন্সের একটি সাধারণ বিমানে করে সিঙ্গাপুর পৌঁছান তিনি। এরপরই আনুষ্ঠানিকভাবে পদত্যাগের ঘোষণা দেন।

বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, গ্রেফতার এড়াতে সময়ক্ষেপণ করেছে গোতাবায়া। অবশেষে সিঙ্গাপুর গিয়ে তিনি পদত্যাগ করেছেন।

সূত্র: এনডিটিভি

শীর্ষ সংবাদ:
জয়পুরহাটের তাজপুর উচ্চ বিদ্যালয়ে বিদায় ও নবীন বরণ অনুষ্ঠিত ‘আশ্রায়নের বাসিন্দারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেহমান: ইউএনও ইমরান হবিগঞ্জ ডিবি পুলিশের বিশেষ অভিযানে বিদেশী মদসহ আটক ২ প্রণয় থেকে বিয়ে, তবু কেন ২৭ বছর ধরে স্বামীর থেকে দূরে অলকা? সাপাহার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের ক্রেষ্ট প্রদান উত্তম চরিত্র গঠনে মাদ্রাসা শিক্ষা গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে: হুমায়ুন মোরশেদ জয়পুরহাট শহীদ পুলিশ সুপার নাজমুল হক পুলিশ লাইন্স স্কুলে মিল্ক ফিডিং অনুষ্ঠিত নিয়ন্ত্রণ হারিয়ে দুই ট্রাকে সংঘর্ষ: নিহত ৬, আহত ১৬ দুমকিতে গ্রীলকাটা ডাকাত চক্রের সদস্য গ্রেফতার নল‌ছি‌টি‌তে ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন পাইকগাছায় মানবাধিকার সাংবাদিক ফোরামের বার্ষিক মিলনমেলা অনুষ্ঠিত মির্জাগঞ্জে ভিক্ষুক মহিলার রক্তাক্ত লাশ উদ্ধার নিয়ামতপুর বাজারে প্রতিনিয়ত যানজট দুর্ভোগ চরমে হেলেনা জাহাঙ্গীরের ২ বছরের কারাদণ্ড রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ২৭৭ টি পরিবার আর্জেন্টিনাকে ১৩ গোল দিয়ে ‘কোপার’ শিরোপা জিতল ব্রাজিল ভারতে সম্মানিত হলেন যশোরের শ্রীমতি শ্রাবণী সূর গাবতলী থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত ব্যানার-ফেস্টুন লাগানো নিষেধ হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের মামলার রায় আজ আমার জায়গায় যে আসবে তাকেও ফেস করতে হবে : শাকিব