অনেক দেশেই বিদ্যুতের জন্য হাহাকার: প্রধানমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বেই তেলের দাম বৃদ্ধি পেয়েছে, অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন আন্তর্জাতিক বাজারে বিদ্যুৎ উৎপাদনের উপকরণগুলোর দাম অত্যধিক বেড়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ
কথা বলেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা সেনানিবাসে পিজিআর সদরদপ্তরে যুক্ত হন তিনি।

বিজ্ঞাপন

শেখ হাসিনা বলেন, ৭৫ সালে জাতির পিতাকে হত্যার পর বাংলাদেশে যারা স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী-যাদের বিচারকাজ শুরু হয়েছিল, তাদেরকেই রাষ্ট্রীয় ক্ষমতায় বসানো হয়। তাছাড়া যারা জাতির পিতার হত্যাকারী তাদেরকেও বিচারের হাত থেকে মুক্তি দিয়ে ইনডেমনিটি অর্ডিনেন্স জারি করে তাদেরকে বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করা হয়।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি ক্ষমতায় থাকার কারণেই এই সেনাবাহিনীতে ১৯ বারের মতো ক্যু হয় এবং বহু সেনা সদস্য, সৈনিক, অফিসার মৃত্যুবরণ করেন। এমন একটা সময় ছিল যে অফিসারদের বাড়িতে বাড়িতে গিয়ে হামলা করা হয়েছে। অনেকের স্ত্রীকে হত্যা করা হয়েছে, পরিবারকে হত্যা করা হয়েছে। এ রকম ঘটনা তখন ঘটতে থাকে একের পর এক। প্রতিরাতে বাংলাদেশে কারফিউ চলত। মানুষের কোনো অধিকারই ছিল না। মানুষ স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারত না। এ রকম একটা পরিবেশ বাংলাদেশে ছিল।

সরকারপ্রধান বলেন, একুশ বছর পর আওয়ামী লীগ সরকার গঠন করে। ৭৫ সালে আমি আমার ছোট বোন বিদেশে ছিলাম। ৮১ সালে আমাকে দেশে ফিরতে দেওয়া হয়নি। অনেকটা জোর করেই দেশে ফিরতে হয়েছিল। যেখানে খুনিদের রাজত্ব, যেখানে অপরাধীদের রাজত্ব। আমি জানতাম যেকোনো সময় তারা আমাকে মারতে পারে। আমি সেটা পরোয়া করিনি। আমি মানুষের জন্য ফিরে আসি। ফিরে আসার পর থেকে আমার লক্ষ্য ছিল একদিকে যেমন বাংলাদেশের মানুষের মৌলিক চাহিদা পূরণ করার পাশাপাশি স্বাধীন-সার্বভৌম দেশ যেখানে আমার বাবা নিজের হাতে সেনাবাহিনী, বিমান বাহিনী, নৌ বাহিনী গড়ে তুলে গেছেন সেগুলো যাতে আরও উন্নত হয়।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
জিটুজি প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন তরান্বিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর অ‌বৈধভা‌বে বালু উ‌ত্তোল‌নের দা‌য়ে দুই বালু ব্যবসায়ীকে ৭লাখ টাকা জরিমানা পটুয়াখালীতে শহীদ সেনা অফিসার হাবিবুর রহমানের পরিবারে “সেনা নিকেতন” এর চাবি হস্তান্তর ছেংগারচর পৌরসভা নির্বাচন -২০২৩ আ’লীগের দলীয় ফরম কিনে জমা দিলেন নাছির উদ্দীন ছেংগারচর পৌরসভা নির্বাচন-২০২৩ দলীয় মনোনয়ন ফরম কিনলেন সেলিম গেজেটে ডিভিএম ডিগ্রির অন্তর্ভুক্তি ও অভিন্ন ডিগ্রি চালুর দাবি শরণখোলায় গাঁজা গাছসহ মাদককারবারি আটক তেল-সার-শ্রমিকের মূল্য বৃদ্ধিতে হিমশিম অবস্থা শরণখোলার চাষিদের ভালুকায় ৪ ডাকাত আটক স্ব-শরীরে সমাবর্তনের দাবিতে ঢাবি উপাচার্যকে স্মারকলিপি প্রদান রাজবাড়ীতে ডিবির অভিযানে চোরাই মোটরসাইকেল সহ গ্রেপ্তার ১ ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য দ্বিতীয় দিনের মত ইসতিসকার নামাদ আদায় ডলার খরচ করে বিএনপি প্রতিনিয়ত সরকারবিরোধী কুৎসা ও বদনাম রটাচ্ছে : ওবায়দুল কাদের শ্রম আইন লঙ্ঘনের মামলায় ড. ইউনূসের বিচার শুরু ছাত্র সংসদ নির্বাচন চাই সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা কুমিল্লা ডিসি অফিসের সম্মেলন কক্ষে হঠাৎ শতাধিক নারীর বিক্ষোভ গলাচিপায় পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু মির্জগঞ্জে বিশ্ব পরিবেশ দিবসে কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষ রোপণ কাউখালীতে মৎস্য কার্ডধারী জেলেদের মধ্যে ছাগল বিতরণ বন্ধ হয়ে গেল পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র