অক্টোবর-নভেম্বরে জবির দ্বিতীয় সমাবর্তনের আশ্বাস

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনের অপেক্ষায় প্রায় ১০ হাজারের অধিক শিক্ষার্থী। আগামী অক্টোবর-নভেম্বর মাসে দ্বিতীয় সমাবর্তনের আয়োজন করার কথা ভাবছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২৭ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো. ইমদাদুল হক।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নতুন চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু এখনো দায়িত্ব নেননি তবে মহামান্য রাষ্ট্রপতির সাথে এ বিষয়ে কথা বলা হয়েছে, তিনি দায়িত্ব নিলে শীতমৌসুমে অর্থাৎ অক্টোবর -নভেম্বর মাসে দ্বিতীয় সমাবর্তন করার পরিকল্পনা রয়েছে বলে জানান জবি উপাচার্য। জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৮ বছরে সমাবর্তন হয়েছে একবার। ২০২০ সালের ১১জানুয়ারি হয় প্রথম সমাবর্তন।

সমাবর্তনের তিন বছর পেরিয়ে গেলেও নতুন করে সমাবর্তন আয়োজন করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রতিবছর সমাবর্তন আয়োজনের নিয়ম থাকলেও তা হচ্ছে না। ফলে সমাবর্তনের অপেক্ষায় আছেন ১০ হাজারেরও বেশি শিক্ষার্থী।

বিজ্ঞাপন

চলতি বছরের শুরুতে কিছুটা আশ্বাস পাওয়া গিয়েছিল যে মার্চ-এপ্রিলে সমাবর্তন হতে পারে তবে সেটা আর সম্ভব হয়ে উঠেনি। জবি উপাচার্য আরও বলেন সমাবর্তন করার জন্য বেশ কিছু প্রস্তুতির ব্যাপার আছে। তাই মার্চের ভিতর সমাবর্তন করা সম্ভব হয়নি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ধুপখোলা মাঠে অনুষ্ঠিত হয়েছিল সেটা এখন সিটি কর্পোরেশনের দখলে রয়েছে, তাই এখনি বলা যাচ্ছে না কই হবে দ্বিতীয় সমাবর্তনের আয়োজন।

পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী পর্যন্ত প্রায় ১৯ হাজার শিক্ষার্থী প্রথম সমাবর্তনে অংশ নেন। ইতোমধ্যে দুই একটা বিভাগ ছাড়া ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীদের স্নাতক শেষ হয়েছে। স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পিএইচডিধারী প্রায় ১০ হাজারেরও বেশি শিক্ষার্থী দ্বিতীয় সমাবর্তনে অপেক্ষায় আছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১